Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তিনি কি মেয়র নাকি অন্যকিছু, শোডাউনের সময় সেই প্রমাণ দেখে সবার অবস্থা নাজেহাল

তিনি কি মেয়র নাকি অন্যকিছু, শোডাউনের সময় সেই প্রমাণ দেখে সবার অবস্থা নাজেহাল

নির্বাচনের প্রার্থীরা নির্বাচনের আগে অনেক প্রচার প্রচারণা করে থাকেন। তারা এই উদ্দেশ্যে প্রচুর অর্থও ব্যয় করেন। নির্বাচনের সময় প্রার্থীরা ভোটাদের দ্বারে দ্বারে যেয়ে ভোট চায় এবং তাদের নানারকম প্রতিশ্রুতিও দিয়ে থাকেন। তবে নির্বাচনে তারই প্রার্থী হতে পারেন যারা মনোনয়ন পত্র পেয়ে থাকেন। তবে সম্প্রতি জানা গেল এক মেয়র শোডাউনের মধ্যেই জানতে পারলেন তিনি মনোনয়ন পাননি।

জয়পুরহাটের ক্ষেতলাল পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র সিরাজুল ইসলাম বুলু।

সোমবার (২৭ জুন) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মোটরসাইকেল শোডাউন করেন মেয়রের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। কিন্তু তাদের শোডাউন জয়পুরহাট-বগুড়া মহাসড়ক পার হতেই তারা জানতে পারেন, মেয়র সিরাজুল ইসলাম বুলুর পরিবর্তে ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সরদারকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এতে বুলুর কর্মী-সমর্থকদের শোডাউনে চরম হতাশা দেখা দেয়। এ অবস্থায় অনেকে মোটরসাইকেল থামিয়ে মাথা নিচু করে দাঁড়িয়ে থাকেন, আবার অনেকে চলে যান।

অপরদিকে, সিরাজুল ইসলাম সরদারের সদ্য মনোনীত কর্মী-সমর্থকরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান নাদিম বলেন, সিরাজুল ইসলাম বুলুকে প্রাথমিকভাবে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। এরপর মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত পরিবর্তন করে সিরাজুল ইসলাম সরদারকে মনোনয়ন দেয়।

তিনি আরও বলেন, “দল গঠন করতে হলে দলের সিদ্ধান্ত মানতে হবে। যাকে নৌকা প্রতীক দেওয়া হবে আমরা নির্বাচনে কাজ করব।” বিরোধিতা করলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, মেয়র হলেন একজন নগর পিতা। নির্বাচিত হবার পরে একজন মেয়রের অনেক দায়িত্ব থাকে যেগুলো তাকে সম্পন্ন করতে হয়। নগর উন্নয়নের ক্ষেত্রে মেয়রের ভূমিকার কোনো বিকল্প নাই। তবে জয়পুরহাটের এই মেয়র শোডাউনের সময়ই পেলেন দুঃসংবাদ।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *