Friday , September 20 2024
Breaking News
Home / Sports / শেষ হলো এশিয়া কাপ, জানা গেল কোন দল কত টাকা পাচ্ছে

শেষ হলো এশিয়া কাপ, জানা গেল কোন দল কত টাকা পাচ্ছে

এশিয়া কাপ, এশিয়ান ক্রিকেটে শ্রেষ্ঠত্বের লড়াই, ১৯ দিনে ১৩টি ম্যাচ দিয়ে শেষ হয়েছে। রেকর্ড এক ম্যাচ দিয়েই শেষ হয়েছে ৬ জাতি টুর্নামেন্ট। ফাইনালে ভারতের কাছে বেশ ব্যাপক হার হেরেছে লঙ্কানরা। মোহাম্মদ সিরাজের ব্যক্তিগত ঝলকের দিনে রোহিত শর্মার দল তাদের 8তম এশিয়া কাপ শিরোপা নিশ্চিত করেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) এশিয়া কাপের ফাইনালে চ্যাম্পিয়ন দলটি জিতে নিয়েছে বিপুল পরিমাণ প্রাইজমানি। একই দিনে রানার্সআপ শ্রীলঙ্কা ও বাকি দলগুলোও পুরস্কারের টাকা পেয়েছে।

এশিয়া কাপের ফাইনালে দুই দলের জন্য বরাদ্দ ছিল ৩ কোটি ২৮ লাখ টাকা (৩ লাখ মার্কিন ডলার)। এর মধ্যে চ্যাম্পিয়ন দল ভারত পেয়েছে ২ কোটি ১৯ লাখ টাকা (২ লাখ মার্কিন ডলার) এবং রানার্সআপ শ্রীলঙ্কা পেয়েছে ১ কোটি টাকারও কিছু বেশি।

এশিয়া কাপে ছয়টি দলের মধ্যে ষষ্ঠ স্থানে থাকা নেপাল ছাড়া বাকি পাঁচটি দলের জন্য প্রাইজমানি বরাদ্দ করা হয়েছে। সুপার ফোরে তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ পেয়েছে ৬৮ লাখ টাকা (৬২ হাজার ৫০০ মার্কিন ডলার)। চতুর্থ স্থানে থাকা পাকিস্তান পেয়েছে ৩৪ লাখ টাকা। আর টুর্নামেন্টে পঞ্চম স্থানে থাকা আফগানিস্তান পেয়েছে ১৩ লাখ টাকার বেশি (১২ হাজার ৫০০ মার্কিন ডলার)।

এ ছাড়া প্রতিটি ম্যাচের সেরা খেলোয়াড় পেয়েছেন পাঁচ হাজার মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা।

কলম্বোতে মাঠের কর্মীদের জন্যও পুরস্কার বরাদ্দ করা হয়েছে। বর্ষাকালে মাঠটিকে খেলার উপযোগী করতে ও রাখতে তারা কঠোর পরিশ্রম করেছেন। এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে তাদের জন্য রয়েছে বিশাল পুরস্কার।

 

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *