Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেষ পর্যন্ত সেই এডিসি হারুনের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে জারি করা হলো প্রজ্ঞাপন

শেষ পর্যন্ত সেই এডিসি হারুনের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে জারি করা হলো প্রজ্ঞাপন

থানায় ছাত্রলীগের তিন কেন্দ্রীয় নেতাকে মা”রধরের ঘটনায় পুলিশের রমনা বিভাগ থেকে বদলি হওয়া অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিকেল সাড়ে চারটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, এডিসি হারুনকে বরখাস্ত করা হচ্ছে।

রোববার দুপুরে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে সরিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দাঙ্গা নিয়ন্ত্রণ বা পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে সংযুক্ত করা হয়েছে। একই দিন সন্ধ্যায় তাকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয় বলে জানানো হয়।

পুলিশের হাতে মা”রধরের শিকার তিন ছাত্রলীগ নেতা হলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈজ্ঞানিক বিষয়ক সম্পাদক ও সাধারণ সম্পাদক শরীফ আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান। এদের মধ্যে আনোয়ার হোসেন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্যরা চিকিৎসার জন্য হলে ফিরে যান।

রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) আজিজুল হকের সঙ্গে ব্যক্তিগত বিরোধের জেরে এডিসি হারুন এ ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ ভুক্তভোগী নেতাদের। ছাত্রলীগ নেতাদের ডেকে নিয়ে গিয়েছিলেন আজিজুল। ঘটনা তদন্তে গতকাল তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ডিএমপি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *