Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেষ পর্যন্ত রাজধানীর সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশের অনুমতি দিল ডিএমপি, দেয়া হয়েছে ২৬টি শর্ত

শেষ পর্যন্ত রাজধানীর সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশের অনুমতি দিল ডিএমপি, দেয়া হয়েছে ২৬টি শর্ত

দেশের বেশ কয়েকটি বিভাগীয় জেলাতে ইতিমধ্যে নিজেদের সমাবেশ করে নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তবে বরাবরের মত সব থেকে বেশি যে সমাবেশ নিয়ে আলোচনা হয়েছে তা হলো ঢাকার সমাবেশ। আর এই সমাবেশের অনুমতি নিয়ে হয়েছে অনেক জল ঘোলা। তবে শেষ পর্যন্ত আসার আলো দেখলো দলটি।

জানা গেছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার ডিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর দফতর ও প্রশাসন) আব্দুল মোমেন স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুমতির কথা জানানো হয়। তবে এতে যোগ করা হয়েছে ২৬টি শর্ত।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, গত ২০ নভেম্বর দায়ের করা আবেদনের পরিপ্রেক্ষিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বিপরীতে গণসমাবেশ করা হলে যানজটের সৃষ্টি হবে। নাগরিক দুর্ভোগ, তাই শর্তসাপেক্ষে ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ১২টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিএনপির উদ্যোগে ঢাকা বিভাগীয় সাধারণ সমাবেশ করতে দেওয়া হয়।

প্রসঙ্গত, গেলো বেশ কিছু মাস ধরে আগের থেকে রাজনীতির মাঠে বেশি সক্রিয় হয়েছে দলটি। তারা তাদের অধিকার বাস্তবায়নের জন্য বেশ উঠে পরে লেগেছে এবার। আর এই কারণেই দলটি সারা দেশে নিজেদের সংগঠিত করার জন্য করছে বিভাগীয় সমাবেশ গুলো।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *