Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেষ পর্যন্ত মেয়াদ বাড়লো আইজিপি আব্দুল্লাহ আল মামুনের

শেষ পর্যন্ত মেয়াদ বাড়লো আইজিপি আব্দুল্লাহ আল মামুনের

বাংলাদেশ সরকারের একটি বড় ধরনের গুরুত্বপূর্ণ পদ হল পুলিশ মহাপরিদর্শক অর্থাৎ আইজিপি’র পদ। এই পদে বর্তমানে দায়িত্বে রয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তার চাকরির মেয়াদ চলমান বছরের ১১ ই জানুয়ারি শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সরকার বিশেষ বিবেচনায় তার চাকরির মেয়াদ বাড়িয়ে দিল।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (ইন্সপেক্টর জেনারেল) আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের মেয়াদ দেড় বছর বাড়ানো হয়েছে। সোমবার (৯ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার মেয়াদ বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, পাবলিক সার্ভিস অ্যাক্ট, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী, বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে তার অবসর-পরবর্তী ছুটি এবংও তদন্ত সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে ১২ জানুয়ারি ২০২৩ থেকে ১১ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে ১ (এক) বছর ৬ (ছয়) মাস মেয়াদে বাংলাদেশ পুলিশের পুলিশ মহাপরিদর্শক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে বিএ (সম্মান) করেছেন।

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮২ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগদান করেন। গত বছরের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *