Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেখ হাসিনার কাছে যা শিখতে চায় তিমুরের প্রধানমন্ত্রী

শেখ হাসিনার কাছে যা শিখতে চায় তিমুরের প্রধানমন্ত্রী

তিমুরের প্রধানমন্ত্রী কে রালা জানামা গুসমাও বলেছেন যে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জনগণের খাদ্য নিরাপত্তা এবং অর্থনৈতিক কল্যাণ নিশ্চিত করার বিষয়ে শিখতে হবে।

সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন মঙ্গলবার তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে তিমুরের প্রধানমন্ত্রী বলেন, “কিভাবে ১৭ কোটি মানুষেরঅর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা যায়, তা শেখ হাসিনার কাছ থেকে আমার শেখা দরকার। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

বৈঠকে গুসমা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেরও প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের হৃদয়ে রয়েছে তিমুর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক সাফল্যগুলো নিছক দুর্ঘটনা নয়, বরং  তাঁর  অঙ্গীকার এবং লক্ষ্যযুক্ত পদ্ধতির কারণে এটা সম্ভব হয়েছে বলে পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন।

পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক বিভিন্ন সহযোগিতা ও সুযোগের কথা উল্লেখ করলে তিমুরের প্রধানমন্ত্রী স্বাস্থ্য, শিক্ষা, প্রশিক্ষণ, খাদ্য নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে সহযোগিতার আগ্রহ প্রকাশ করেন।

গুসমাও রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন এবং সংকট সমাধানে কিছু বাস্তব চ্যালেঞ্জ তুলে ধরেন।

তিমুরের প্রধানমন্ত্রী আগামী বছর বাংলাদেশ সফরের ইচ্ছা প্রকাশ করলে পররাষ্ট্রমন্ত্রী তার সিদ্ধান্তকে উষ্ণভাবে স্বাগত জানান।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *