Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / শুভেচ্ছা রইল, আমি তোমাকে ভালোবাসি মা: অভিষেক বচ্চন

শুভেচ্ছা রইল, আমি তোমাকে ভালোবাসি মা: অভিষেক বচ্চন

ভারতের একজন বাঙালী অভিনেত্রী জয়া বচ্চন। তিনি অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও বেশ সক্রীয়। তার আরও একটি বিশেষ পরিচয় রয়েছে। তিনি বলিউডের শাহেনশাহ খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চনের স্ত্রী। সম্প্রতি এই জনপ্রিয় অভিনেত্রীর অভিনয় জগতের অর্ধশত বছর পূর্ন হয়েছে। এই প্রসঙ্গে তার ছেলে অভিষেক বচ্চন মায়ের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় এক পোষ্ট দিয়েছেন।

জয়া বচ্চন নামটা মনে পড়লেই চোখে ভেসে ওঠে বহু ছবির দৃশ্য। অভিনয় জীবনে পঞ্চাশ বছর পূর্ণ করলেন বলিউডের নন্দিত এই অভিনেত্রী। কিংবদন্তি বাঙালি পরিচালক সত্যজিৎ রায়ের হাত ধরে বড় পর্দায় অভিষেক ঘটেছিল তার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অভিনয়ে মায়ের অর্ধশত বছর পূর্তিতে আবেগি হয়ে পড়েছেন ছেলে অভিষেক বচ্চন। সামাজিক মাধ্যমে জয়ার বেশকিছু সিনেমার কোলাজ ছবি পোস্ট করে তিনি লেখেন, আমি উনার ছেলে হতে পেরে গর্বিত। পাশাপাশি সিনেমা ইন্ডাস্ট্রিতে দীর্ঘ ৫০ বছর উনার যাত্রা দেখাটা আমার কাছে অত্যন্ত গর্বের ব্যাপার। শুভেচ্ছা রইল। আমি তোমাকে ভালোবাসি, মা। অভিষেকের এই পোস্টে দিয়া মির্জা থেকে ববি দেওল এবং অন্যান্য তারকারা শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন জয়া বচ্চনকে।

শুরুতে জয়া ভাদুড়ি নামে পরিচিত ছিলেন তিনি। পরে মেগাস্টার অমিতাভ বচ্চনের সহধর্মীনি হয়ে জয় বচ্চন হয়ে যান। সত্যজিৎ রায়ের ‘মহানগর’ সিনেমার মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন এই তারকা। এরপর জয়া বচ্চন ঋষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’তে অভিনয় করে দারুণ প্রশংসিত হন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। জয়া বচ্চন সংখ্যার দিক থেকে ক্যারিয়ারে খুব বেশি সিনেমায় অভিনয় করেননি। তবে ‘শোলে’, ‘মিলি’, ‘বাবুর্চি’, ‘অভিমান, ‘সিলসিলা’-র মতো সুপারহিট সিনেমায় অভিনয় করে সবার মনে জায়গা করে নিয়েছেন তিনি।

বচ্চন পরিবারের অধিকাংশ সদস্যই বলিউড ইন্ডাষ্ট্রির সাথে যুক্ত রয়েছেন। তবে অভিনেত্রী জয়া বচ্চন বিনোদন অঙ্গনের বাইরে রয়েছেন।অবশ্যে তিনি সংসার জীবন শুরুর পর থেকেই বলিপাড়া থেকে ধীরে ধীরে নিজেকে গুটিয়ে নিয়েছেন। তবে বিয়ের পর তাকে ‘কাভি খুশি কাভি গম’ ও ‘কাল হো না হো’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে। এরপর আরও কোন সিনেমায় দেখা যায়নি। তবে বর্তমান সময়ে ভারতীয় বিজ্ঞাপনে কাজ করছেন।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *