Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / শিল্পী সমিতিতে নেওয়া হতে যাচ্ছে কঠিন সিদ্ধান্ত, জানা গেল প্রনয়নের তারিখ

শিল্পী সমিতিতে নেওয়া হতে যাচ্ছে কঠিন সিদ্ধান্ত, জানা গেল প্রনয়নের তারিখ

জায়েদ খানকে ( Zayed Khan)শিল্পী সমিতি থেকে বহিষ্কার করা হবে এমনটা জানা গিয়েছে। জায়েদ খান র অন্যায়ের সা’জা বহিষ্কার হওয়া উচিৎ এমনটিই মনে করছেন অনেকে। শিল্পী সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হবে সাইমন সাদিককে। আগামী বুধবার  ৯ মার্চ সাইমন সাদিকের শপথ গ্রহণের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। নিপুণ জায়েদ খানর মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাইমন সাদিক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে বহাল থাকবে বলে জানা গেছে।

জায়েদ খান ও নিপুণের (Nipun) মধ্যে চলমান আইনি বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চলচ্চিত্র শিল্পের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ( Bangladesh Film Artists Association ) সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

সোমবার (৭ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে ( FDC ) এক জরুরি সংবাদ সম্মেলনে সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন ( Elias Kanchan ) এ ঘোষণা দেন।

তিনি আরও জানান, উপ-সাধারণ সম্পাদক পদে জয়ী সাইমন সাদিক আদালতের রায় না দেওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। সাইমনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে নিয়োগের বিষয়ে সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছেন। সমিতির পরবর্তী সভায় আনুষ্ঠানিকভাবে সাইমনকে এই দায়িত্ব দেওয়া হবে। সংবাদ সম্মেলনে তার পাশে ছিলেন সাইমন।

সূত্র জানায়, ৯ মার্চ বিকেলে শিল্পী সমিতির জরুরি সভা ডাকা হয়েছে। সেখানে আনুষ্ঠানিকভাবে সাইমনকে সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হবে। নবনির্বাচিত শিল্পী সমিতির সদস্যদের উপস্থিতিতে এই কাজটি করা হবে। এমন প্রতার’ণামূলক কর্মকাণ্ডের জন্য জায়েদ খানকে সমিতি থেকে বহিষ্কার করা হতে পারে বলেও জানা গেছে।

সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন সাংবাদিকদের বলেন, “জায়েদ সাহেব যা করেছেন তা অন্যায়। ঘণ্টা দুয়েক আগে আমি নিশ্চিত হয়েছিলাম। যিনি মামলার রায়ের কপি দেখিয়ে আমার কাছ থেকে শপথ নিয়েছেন তিনি সম্পূর্ণভাবে। ভুয়া ও বানোয়াট।শুধু আমার সাথে এই খারাপ কাজটিই করেনি,সাংবাদিকসহ সারাদেশের মানুষকেও প্রতা’রণা করেছে।এমনকি আমার সাথে প্রতা’রণা করেছে।এই সংবাদ সম্মেলনের পর আমি পরবর্তী জরুরি সভা ডাকব।সেখানে আমরা সিদ্ধান্ত নেব। জায়েদ খানকে নিয়ে নতুন সিদ্ধান্ত।

জায়েদ খান শিল্পী সমিতির নির্বাচনে জিতেও সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারছেন না। জায়েদ খানের বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ তুলে মামলা দায়ের করেন অভিনেত্রী নিপুন। মামলার রায়ে জায়েদ খানের পক্ষে আসে। কিন্তু নিপুন আবারও আপিল করার কথা বলেন জায়েদের বিরুদ্ধে। এরই মধ্যে জায়েদের বিরুদ্ধে জালিয়াতি করার বিষয়টি সামনে আসে।

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *