Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / শিক্ষা নিলাম, আর এ ভুল জীবনে আর করব না: চিত্রনায়ক রুবেল

শিক্ষা নিলাম, আর এ ভুল জীবনে আর করব না: চিত্রনায়ক রুবেল

বাংলাদেশে সম্প্রতি সময়ে হটাৎ করে বেড়ে গেছে মুক্তিযুদ্ধ নিয়ে বানানো সিনেমা। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণে প্রযোজকদের মধ্যে আগ্রহ রয়েছে। গত দুই বছরে বেশ কিছু সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১৬ ডিসেম্বর মুক্তি পায় মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘এখন্ড ইতিহাস’।

মিজানুর রহমান শামীম নির্মাণ করেছেন ‘৭১ সালের একখণ্ড ইতিহাস’। একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় চিত্রনায়ক রুবেল। সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে সিনেমাটি নিয়ে কথা বলেছেন এই অভিনেতা।

রুবেল বলেন, এটি আমার ক্যারিয়ারের একটি গুরুত্বপূর্ণ সিনেমা। তিন বছরের ক্যারিয়ারে এই প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করলাম। এটা আমার জন্য একটি বিস্ময়কর অনুভূতি! চলচ্চিত্রে দর্শক আমাকে মুক্তিযোদ্ধা হিসেবে দেখেছেন। মারপিটের ভিড়ে গল্পটা সম্পূর্ণ আলাদা। দেশপ্রেমের গল্পটি দেখেছেন অনেকেই প্রশংসিত হয়েছেন। ভালো সাড়া পাচ্ছি। অনেকেই ফোন করে সাড়া দিচ্ছেন।

দীর্ঘ অভিনয় জীবনে এর আগে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে কেন অভিনয় করেননি জানতে চাইলে তিনি বলেন, এমন সুযোগ আসেনি; কিন্তু ইচ্ছা ছিল। এ সিনেমা নিয়ে পরিচালক মিজানুর রহমান বলেন, ‘ছোট এলাকার মুক্তিযুদ্ধের প্রকৃত চিত্র তুলে ধরবো। গল্পটা হৃদয়বিদারক’, তখন মনে হলো সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা গল্পগুলো মানুষের সামনে তুলে ধরা দরকার। আমি ভাগ্যবান যে প্রথমবার সেই সুযোগ পেয়েছিলাম। আমি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। দায়িত্বের জায়গা থেকে মুক্তিযুদ্ধভিত্তিক আরও কিছু সিনেমা করছি।

সিনেমা নিয়ে প্রচারণা নেই কেন? এ প্রসঙ্গে তিনি বলেন, ছবিটির প্রচার দরকার ছিল। বিজয় দিবসে এটি হঠাৎ মুক্তি পাওয়ায় হয়তো সময়টা প্রযোজনা প্রতিষ্ঠানের হাতে ছিল না। আমরা ভুল করেছি, আমরা শিখেছি। শিগগিরই মুক্তি পাবে আমার ‘বীর বাঙালি’ ছবি। তাহলে আর এই ভুল করব না।

প্রসঙ্গত, এ দিকে দীর্ঘদিন পরে সিনেমায় ফিরে বেশ উচ্ছাসিত রুবেল। আর এ ধরনের সিনেমা তিনি এখন থেকে আরো বেশ কয়েকটি করবেন তিনি বলে জানিয়েছেন।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *