Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শরীরে বিশেষ অঙ্গে সোনার বার লুকিয়ে রেখেছিলেন নারী

শরীরে বিশেষ অঙ্গে সোনার বার লুকিয়ে রেখেছিলেন নারী

বর্তমান সময়ে বাংলাদেশের সোনা চোরাচালান কারবারীদের দৌরাত্ম্য বেড়ে গেছে। সংবাদমাধ্যমে প্রায় স্বর্ণ চোরাচালান কারবারীদের কর্মকাণ্ড নিয়ে সংবাদ প্রকাশিত হয়। স্বর্ন চোরাচালানের সাথে পুরুষদের পাশাপাশি নারীরাও বিভিন্নভাবে জড়িত। শরীরের বিভিন্ন স্থানে সোনা রেখে এসকল চোরাচালান করে থাকে নারীরা। এবার যশোরের বেনাপোল সীমান্ত এলাকায় রত্না খাতুন নামের এক ৩৪ বছর বয়সী নারীর গোপন স্থানের অঙ্গ থেকে ১০ পিস সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় তাকে আটক করা হয়।

রোববার (৬ নভেম্বর) রাত ৯টায় বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী সীমান্তে এ ঘটনা ঘটে। রত্না ওই থানার পুটখালী গ্রামের কামাল হোসেনের স্ত্রী।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি রত্না পুটখালী গ্রামের আয়না খাতুনের কলা বাগানে বিপুল পরিমাণ স্বর্ণ ভারতে পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় এক নারী বিজিবি সদস্য তার দেহ তল্লাশি করে গোপন স্থানে লুকিয়ে রাখা ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০ পিচ স্বর্ণের বার উদ্ধার করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজার মূল্য ৮২ লাখ ৩৪ হাজার টাকা। আট’ককৃতদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দায়ের করে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

স্বর্ণ চোরাচালান রোধে সরকার বিশেষ ব্যবস্থা গ্রহণ করা সত্ত্বেও এই সকল পাচার কর্মকান্ডে জড়িত ব্যক্তিরা নানা উপায় অবৈধ ভাবে সোনার পাচার করে থাকে। তবে সোনা পাচারের অভিনব সব পথ অবলম্বন করছে জড়িত ব্যক্তিরা। তবে নারীদের সংশ্লিষ্টতাও বাড়ছে দিন দিন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *