Friday , September 20 2024
Breaking News
Home / National / শপথ নেয়ার পরই নবনিযুক্ত মন্ত্রীদের যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শপথ নেয়ার পরই নবনিযুক্ত মন্ত্রীদের যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নবনিযুক্ত মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, পবিত্র রমজান ঘনিয়ে আসছে, মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিন। এ মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে না।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নবনিযুক্ত মন্ত্রীদের সঙ্গে এক অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর সচিব মোহাম্মদ সালাহউদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, এটি একটি অনানুষ্ঠানিক মন্ত্রিসভার বৈঠক।

সচিব বলেন, বিশেষ করে রমজান মাসে কৃত্রিম সংকট সৃষ্টির জন্য বড় মজুতদাররা যাতে নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত করতে না পারে সে বিষয়ে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে নিয়মিত মজুদ বিরোধী অভিযান পরিচালনার জন্য মন্ত্রীদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রাখুন যাতে সাধারণ মানুষ স্বস্তিতে থাকতে পারে।

প্রধানমন্ত্রীর সচিব বলেন, প্রধানমন্ত্রী প্রথমবারের মতো নবনিযুক্ত মন্ত্রীদের তাদের মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে তথ্য পেতে নির্দেশনা দিয়েছেন।

সালাহউদ্দিন বলেন, শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য কল্যাণকর যে কোনো প্রকল্প হাতে নেওয়ার সময় মন্ত্রীদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে বলেছেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রী সড়ক পথে ঢাকা ত্যাগ করেন এবং দুদিনের সফরে সকাল ১১টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান। দ্বাদশ জাতীয় পরিষদের নতুন মন্ত্রিসভার সদস্যরা তার সঙ্গে ছিলেন।

টুঙ্গিপাড়ায় পৌঁছে বেলা ১১টা ৫৫ মিনিটে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেখানে দোয়া ও মোনাজাতে অংশ নেন। পরে মন্ত্রিসভার নতুন সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী।

পঞ্চমবারের মতো সরকার গঠনের পর এটাই তার প্রথম সফর। গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দুই দিনের সফরে তার নির্বাচনী এলাকা গোপালগঞ্জে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *