Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / লীগ-জামায়াত দাবি তুলেছিল বেগম জিয়া মেনে নিলেন, আজ আমরা দাবি করছি: মির্জা আব্বাস

লীগ-জামায়াত দাবি তুলেছিল বেগম জিয়া মেনে নিলেন, আজ আমরা দাবি করছি: মির্জা আব্বাস

বর্তমান সময়ে দেশে তত্ত্বাবধায়ক সরকার গঠন নিয়ে বেশ আলোচনা-সমালোচনা চলছে। আগামী দ্বাদশ নির্বাচনকে ঘিরে সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে এই দাবি জানিয়েছে বিএনপি। তবে আওয়ামীলীগ তত্ত্বাবধায়ক সরকার গঠনে অমত প্রকাশ করেছে। এবং তারা জানিয়েছে দেশে আর কোন দিন তত্ত্বাবধায়ক সরকার গঠন হবে না। এই তত্ত্বাবধায়ক সরকার গঠন প্রসঙ্গে বেশ কিছু কথা তুলে ধরলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বুধবার মহানগর দক্ষিণ বিএনপির এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে করোনা ও ডেঙ্গু হেল্প সেন্টারের কার্যক্রম উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। মির্জা আব্বাস বলেন, বিএনপির শাসনামলে একটা স্লোগান উঠেছিল, ‘এই মুহূর্তে দরকার, তত্ত্বাবধায়ক সরকার’। দাবি তুলেছিল জা/মা/য়াতে ইসলাম, সমর্থন দিয়েছিল এই আওয়ামী লীগ। জা/মা/য়া/ত-আওয়ামী লীগ মিলে দাবি তুললো, বেগম খালেদা জিয়া মেনে নিলেন। আজ আমরা দাবি করছি, এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না।

তিনি বলেন, ওই নির্বাচন কমিশন বদলাবেন, সার্চ কমিটি, মার্চ কমিটি করবেন। সার্চ কমিটি-মার্চ কমিটি আমরা বিশ্বাস করি না। আমরা বিশ্বাস করি, এ দেশের গণমানুষের অধিকার নিশ্চিত করতে হলে এই সরকারকে রেখে কোনো নির্বাচন করা যাবে না। সুতরাং জনগণের দাবি মেনে নিয়ে দয়া করে পদত্যাগ করুন। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। নিজেদের ভালো রাখুন। নাহলে দেশে যে একটা পরিস্থিতি সৃষ্টি হবে সেই পরিস্থিতির জন্য আপনাদের ওপর দায়-দায়িত্ব বর্তাবে।

দীর্ঘ দিন ধরে ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি দল। এবং নানা ভাবে সংকটাপন্ন দলটি। তবে আগামী দ্বাদশ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক মাঠে বেশ সরব হয়েছে দলটি। এমনকি ইতিমধ্যে বিএনপি এরই লক্ষ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *