Friday , September 20 2024
Breaking News
Home / National / লাল চাল খাওয়ার আহ্বান জানিয়ে বিশেষ বার্তা দিলেন খাদ্যমন্ত্রী

লাল চাল খাওয়ার আহ্বান জানিয়ে বিশেষ বার্তা দিলেন খাদ্যমন্ত্রী

বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। এবং এই দেশের অন্যতম প্রধান খাদ্যে ভাত। বিপুল পরিমানে ধান উৎপাদন হয়ে থাকে বাংলাদেশ। তবে একটি চক্র নানা অনিয়মের মধ্যে দিয়ে দেশের মানুষের সঙ্গে প্রতারনা করছে। সম্প্রতি এই সম্পর্কে বেশ কিছু কথা বললেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মিনিকেট-নাজিরশাইল নামে কোনও ধান নেই বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সোমবার (২০ ডিসেম্বর) সচিবালয়ে ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াড উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। খাদ্যমন্ত্রী বলেন, মিনিকেট ও নাজিরশাইল নামে কোনও ধান নেই। যে সরু চাল খাওয়া হচ্ছে তার মধ্যে জিরাশাইল ও শম্পা কাটারিই বেশি। তিনি বলেন, ব্র্যান্ড তারা মিনিকেট বলে চালাচ্ছে। ২৮-কেও মিনিকেট বলে চালায়, ২৯-কেও মিনিকেট বলে চালায়, আর আমরাও মিনিকেটই খুঁজি। এ সময় সবাইকে লাল চাল খাওয়ার জন্য আহ্বান জানান তিনি। এ সময় খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম উপস্থিত ছিলেন।

বর্তমান সময়ে হঠা ৎকরেই দেশে চালের দাম মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পেয়েছে। দেশে যথেষ্ট পরিমান উৎপাদন হওয়া স্বত্তেও এমন সংকট দেখা দিয়েছে। এক্ষেত্রে এই সংকট মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে চাল আমদানি করছে সরকার। এবং অসাধু ব্যবসায়ীদের শনাক্ত করে শাস্তির আওতায় আনতে বিশেষ ভাবে কাজ করছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *