Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / লাইভে ম’দের ব্যবসাকে ‘হালাল’ দাবি সেই চেয়ারম্যানের, গোটা এলাকাজুড়ে তোলপাড়

লাইভে ম’দের ব্যবসাকে ‘হালাল’ দাবি সেই চেয়ারম্যানের, গোটা এলাকাজুড়ে তোলপাড়

এবার ফেসবুক লাইভে এসে ‘মদ’কে মে’ডি’সিনের সঙ্গে তুলনা করে আলোচনার জন্ম দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও। এ সময় তিনি মদকে হালাল ব্যবসা বলেও মন্তব্য করেন।

সোমবার মধ্যরাতে এ উপজেলার চেয়ারম্যান তার ফেসবুক আইডিতে এসব মন্তব্য করেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

ফেসবুক লাইভে এক ব্যক্তির প্রশ্নের জবাবে ফিরোজুর রহমান ওলিও বলেন, এটা (অ্যালকোহল) ওষুধ হিসেবে খাওয়া হয়, ডাক্তার বললে আমি তোমাকে (প্রশ্নকারী) ব্যবস্থা করে দেব। আমি বলতে চাই না, আমরা তো ঘুষ খাই না। আমরা তো শুনি, মানুষের মনে কষ্ট দিই না। এসব নিয়ে বলতে চাই না।

ফিরোজুর রহমান আরও বলেন, সরকার কেন লাইসেন্স দিল, তা জানতে চান। তোমাদের সরকারই তো দিচ্ছে, ২০-৩০ বছরের ভেতরে কেউ দেয়নি। আমাদের সরকার এসেই তো লাইসেন্স দিয়ে ভরিয়ে ফেলছে দেখলাম। আমার ম্যানেজাররাও কোটি কোটি টাকা চুরি করে তিন-চারটি মদের বার দিয়েছে। যদিও আমি এখন এই ব্যবসায় নেই। আমার সন্তানরা থাকা মানেই আমি থাকা, এটা কোনো ব্যাপার না। ব্যবসা আমার পবিত্র ব্যবসা।

তিনি আরও বলেন, ‘আমি ব্যাংকের ব্যবসা করি। ইসলামের বিধান আছে তুমি যেটার কথা বলছো (মদের ব্যবসা) এটার জন্য যদি ১০টা বেত মারে, ব্যাংকের ব্যবসার জন্য মারবে ১০০টা বেত। কিন্তু ব্যাংকের ব্যবসা নিয়ে কিছু কয় না। আমি হালাল ব্যবসা করি, এসব সরকার বুঝবে। হালাল না হলে কী সরকার ব্যবসা করে! নাহলে সরকারই তো বেহাল হয়ে যাবে। এই ব্যবসা নিয়ে ইসলাম কী বলে তা সরকার বুঝবে।’

এদিকে তার এসব মন্তব্যে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে প্রতিবাদ জানাচ্ছেন অনেকে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *