Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / র‌্যাবকে বেদমভাবে প্রহার করার ঘটনায় বেরিয়ে এলো আসল কালপ্রিট এর নাম

র‌্যাবকে বেদমভাবে প্রহার করার ঘটনায় বেরিয়ে এলো আসল কালপ্রিট এর নাম

সাদা পোশাকে র‌্যাব সদস্যরা এক বিশেষ অভিযানে নামেন। ওই সময় কিছু লোকেরা তাদের দেখে ড ‘কাত বলে চিৎকার করলে স্থানীয়রা র‌্যাব কর্মকর্তাদের বেদমভাবে প্রহার করা শুরু করে। এতে দুই র‌্যাব সদস্যসহ তিনজন আ//হত হয়েছেন। এই ঘটনায় ওই র‌্যাব কর্মকর্তাদের অবস্থা বেগতিক দেখে বিমানযোগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর শুরু হয় ঘটনার তদন্ত। একপর্যায়ে বেরিয়ে আসে চাঞ্চল্যকর সব তথ্য।

পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রামের ( Chittagong ) মিরসরাইয়ে র‌্যাব সদস্যদের ওপর হা//মলার নেতৃত্ব দেন তানভীর হোসেন ( Tanvir Hossain ) ভূঁইয়া নামে এক ছাত্রলীগ ( Chhatra League ) নেতা। তিনি ফেনীর ছাগলনাইয়ার ( Chagalnaiyar Feni ) ঘোপাল ইউনিয়ন ছাত্রলীগ ( Chhatra League )ের সভাপতি। দীর্ঘদিন ধরে সে ও তার অনুসারীরা ছাগলনাইয়া ও মিরসরাই বেরিরহাট ( Mirsarai Berirhat ) সীমান্তে মা//দক ব্যবসা নিয়ন্ত্রণ করে আসছিল। সাদা পোশাকে র‌্যাবের ( Radhab ) একটি দল তাদের গতিবিধি জানতে গেলে কৌশলে লোকজনের ওপর হা//মলা চালায়। ঘটনার পর থেকে তানভীর পলাতক রয়েছে।

র‌্যাব-৭ চট্টগ্রামের ( Chittagong ) ক্যাপ্টেন লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ ( MA Yusuf ) বলেন, র‌্যাবের ( Radhab ) কাছে তথ্য ছিল যে তানভীর তার কয়েকজন সহযোগীর সঙ্গে মা//দক ব্যবসায় জড়িত। সাদা পোশাকে র‌্যাব সদস্যরা তার সহকর্মী মোঃ ফরহাদ ( Md. Farhad ) ও মো. তানভীর ( Md. Tanvir ) নিজেই ই//য়াবা ও ফে// নসিডিল দিতে আসে। তারা মোটরসাইকেল ও সিএনজি চালিত অটোরিকশায় ছিল। এ সময় তানভীরের এক সহযোগীকে আটকের চেষ্টা করে র‌্যাব।

একপর্যায়ে তানভীর ও তার সহযোগীরা ডাকাত বলে চিৎকার করতে থাকে। এসময় কাভার্ড ভ্যানে থাকা লোকজন ডাকাত বলে চিৎকার করে। এরপর স্থানীয় লোকজন জড়ো হন। একপর্যায়ে তানভীরের সহযোগীরা সবাইকে নিয়ে র‌্যাবের ওপর হা//মলা চালায়। এদিকে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় ১৩ জনকে আটক করা হয়েছে।

তারা হলেন- মফিজুল ইসলাম, শহিদুল ইসলাম, শোয়েব উদ্দিন, মোঃ সাইদুল ইসলাম, সাইদুর রহমান, আনোয়ার হোসেন, মোঃ আবু সাঈদ, নাসির উদ্দিন, এসএম শাফায়েত হোসেন, নাহিদ উদ্দিন, মোঃ মাইন উদ্দিন, হোসেন ও ফাহাদ। র‌্যাব-৮ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, সাইদুরের দেওয়া তথ্যের ভিত্তিতে শাফায়েতের কাছ থেকে ছিনতাই করা অস্ত্রটি উদ্ধার করা হয়। এছাড়া আটকদের কাছ থেকে ২ হাজার পিস ই//য়াবা, ৫২ বোতল ফে//নসিডিল ও এক কেজি গাঁ//জা উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রামের মিরসরাইয়ে সাদা পোশাকে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে দুই র‌্যাব সদস্যসহ তিনজন বেশ আ’’হত হন। ভুক্তভোগি ওই র‌্যাব সদস্যরা হলেন- মোঃ শামীম কাউচার (২৯) ও মোখলেছ। ওই দুই র‌্যাবের সাথে আরো এক ব্যক্তি ঘটানাস্থলে উপস্থিত ছিলেন তিনি তাদের সাথে বেশ আ’’হত হন, তার নাম নাম পারভেজ (২৯)। ২৫ মে বুধবার সন্ধ্যায় উপজেলার বারইয়ারহাট পৌর বাজারের শান্তিরহাট সড়কের মাথায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *