Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / রেশ না কাটতেই, এবার সেই ছোট্ট আয়াতের বাবা-মাকে মেরে ফেলার হুমকি

রেশ না কাটতেই, এবার সেই ছোট্ট আয়াতের বাবা-মাকে মেরে ফেলার হুমকি

সম্প্রতি আরবি পড়তে বাসা থেকে বেরিয়ে অ’প’হর’ণে’র শিকার হয় চট্টগ্রামের ছোট্ট শিশু আলিনা ইসলাম আয়াত। কিন্তু অপহরণের পর চিৎকার করতে থাকায় আয়াতকে শ্বা’স’রো’ধে ‘হ”ত্যা’র পর ৬ টুক’রো ক’রে সা’গরে ভা’সিয়ে দেয় অপহ’র’ণকা’রী আবীর আলী। এরই মধ্যে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আবিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে শিশু আলিনা ইসলাম আ’য়াতে’র অবশিষ্ট দেহাবশেষ পাওয়ার আশায় প্রহর গুনছেন পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার রাত ৯টায় আ’য়াতের খ’ণ্ডি’ত ‘ম’র’দেহ নামাজের মাধ্যমে দাফন করা হয়। তার ‘লা”শ’ ও দুই হাত উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে তদন্ত সংস্থা। তবে শুক্রবা’র দিনভর অভিযান চালিয়েও কিছু পায়নি পিবিআই।

এদিকে শিশু হা’রা’নোর শোক কাটিয়ে উঠলেই শিশু আ’য়াতের বাবা ও পরিবারের অন্য সদস্যদের ”হ”ত্যা’র হুমকি দেওয়া হয়েছে। শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে আয়াতের বাবা সোহেল রানা এ অভিযোগ করেন।

সূত্র জানায়, নগরীর ইপিজেড থানার বন্দরটিলা এলাকার সোহেল রানার মেয়ে আলিনা ইসলাম আয়াত ১৫ নভেম্বর বিকেলে মাদ্রাসায় পড়তে বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়। আয়াতকে খুঁজে না পাওয়ায় পরিবার ইপিজেড থানায় একটি নিখোঁজ ডায়েরি করেছে। এরই মধ্যে এ ঘটনার ছায়া তদন্ত শুরু করেছে পিবিআই। গ্রেফতার করা হয়েছে আয়াতের খুনি আবির আলীকে।

নিখোঁজ হওয়ার দশ দিন পর পরিবারের সদস্যরা জানতে পারে তাদের প্রিয় পাঁচ বছর বয়সী আলিনা ইসলাম আয়াতকে অপহরণ করে কুপিয়ে ‘হ”ত্যা’ করা হয়েছে। আবির আলী তার শরীরের ‘টুক’রো’ টুক’রো অংশগুলো ক’য়েকটি প্যা’কেটে করে সাগ’রে ফে’লে দেন। এরপর থেকে পিবিআই আবির আলীকে দুইবার এবং আবিরের বাবা-মাকে একবার জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়।

আয়েতের বাবা সোহেল রানা বলেন, আমার মেয়ের মতো নিষ্পাপ শিশুকে কেউ ‘হ”ত্যা’ করতে পারে তা আমি কখনো কল্পনাও করিনি। কিভাবে তার নিথর দেহ ছয় টু’ক’রো করা হলো? ‘মেয়ে’টির ‘লা’শ’ পেলে শেষ’বারের’ মতো জড়িয়ে ধর’তাম। আমার যদি ‘দুটি হা’ত থাকত! আমার মেয়ের ‘খ’ণ্ডি”ত দেহাবশেষ কি কেউ ফিরিয়ে দিতে পারবে না?’

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত বন্দরটিলার আকমল আলী ঘাট সংলগ্ন এলাকায় ত’ল্লা’শি অভিযান চালায় পিবিআই। এতে সংগঠনের ২৫ জন সদস্য অংশ নেন। কিন্তু শেষটা শূ’ন্য হাতে ফিরতে হয়।

অভিযানে অংশ নেওয়া চট্টগ্রাম পিবিআইয়ের পুলিশ সুপার নাইমা সুলতানা জানান, আসামি আবিরের তথ্য অনুযায়ী গত দুই দিনে স্লিসগেট এলাকা থেকে তার পা’ ও মাথা’ ‘উদ্ধা’র করা হয়। বাকি তিনটি টু’ক’রো ‘উদ্ধা’রে শু’ক্রবার সকালে তল্লাশি শুরু হয়। কিন্তু কয়েক কিলোমিটার এলাকায় খোঁজাখুঁজি করেও কোনো চিহ্ন পাওয়া যায়নি। সেক্ষেত্রে ভা’টা’র কারণে শরী’রের টুকরো’ টুক’রো অংশ ‘ভে’সে যাওয়ার আ’শ’ঙ্কা র’য়েছে।

এদিকে ‘খু”নি” আ’বিরের’ ফাঁ’সি’র দা’বিতে শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। সর্বস্তরের জনসাধারণের ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে আয়াতের বাবা-মা, দাদা-দাদি, পরিবারের সদস্যসহ দুই শতাধিক স্থানীয় বাসিন্দা অংশ নেন।

এদিকে আয়াতকে হারিয়ে রীতিমতো শোকের ছায়ায় ভাসছেন পরিবার-স্বজনেরা। তার এই অকাল ”ত্যু যেন কোনো ভাবেই মেনে নিতে পারছে না কেউ।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *