Friday , September 20 2024
Breaking News
Home / International / রেমিটেন্স পাঠিয়ে সিআইপি হলেন মালয়েশিয়া প্রবাসী সাহাব উদ্দিন: যোগ হলো যেসব সুবিধা

রেমিটেন্স পাঠিয়ে সিআইপি হলেন মালয়েশিয়া প্রবাসী সাহাব উদ্দিন: যোগ হলো যেসব সুবিধা

বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোর মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ সাহাব উদ্দিনকে সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত করা হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে তার নাম প্রকাশ করা হয়।

সাহাব উদ্দিন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার উত্তর পদুয়া এলাকার নুরুল ইসলামের ছেলে।

২০২৩ সালের জন্য তিন ক্যাটাগরিতে বিভিন্ন দেশে থাকা ৭০ জন প্রবাসী বাংলাদেশিকে সিআইপি নির্বাচিত করে তালিকা প্রকাশ করেছে মন্ত্রণালয়। বৈধ চ্যানেলে সর্বাধিক রেমিটেন্স পাঠানোর তালিকায় ৫৯ জনের মধ্যে মালয়েশিয়া থেকে একমাত্র সাহাব উদ্দিনই এ স্বীকৃতি পেয়েছেন।

৩০ ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস উদযাপনে নির্বাচিত সিআইপিদের আনুষ্ঠানিকভাবে পুরষ্কার এবং সিআইপি কার্ড প্রদান করার কথা রয়েছে।

এনআরবি-সিআইপিরা যে সুবিধাগুলি পান

নির্বাচিত সিআইপি (এনআরবি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে সরকার অনুমোদিত পরিচয়পত্র জারি করা হয়। সিআইপি কার্ডের বৈধতার সময়, তারা বাংলাদেশ সচিবালয়ে প্রবেশাধিকার পায় এবং সরকার কর্তৃক নিযুক্ত প্রাসঙ্গিক নীতি-নির্ধারণী কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়। সিআইপিরা দেশে ও বিদেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার পান।

এছাড়াও, গুরুত্বপূর্ণ জাতীয় দিবসে বিদেশে বাংলাদেশ মিশন দ্বারা আয়োজিত অনুষ্ঠানে তাদের আমন্ত্রণ জানানো হয়। সড়ক, আকাশপথ, নদীপথে ভ্রমণের জন্য অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। আপনি হোটেল এবং রেস্টুরেন্টে অগ্রাধিকার পরিষেবা পাবেন। আপনি ভিআইপি লাউঞ্জ-২ জেসমিনে অ্যাক্সেস পাবেন এবং বিমানবন্দরে বিশেষ হ্যান্ডলিং পাবেন।

এছাড়া সিআইপিরা বাংলাদেশে থাকলে সিটি করপোরেশন আয়োজিত বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ জানানো হবে।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *