Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / রূপালী ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে আলোচিত সেই ৬ জনকে যে সাজা দিলো আদালত

রূপালী ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে আলোচিত সেই ৬ জনকে যে সাজা দিলো আদালত

বগুড়ার মহাস্থানে রূপালী ব্যাংকের ২ কোটি ৬৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে শাখা ব্যবস্থাপক জোবায়নুরকে ২৭ বছর ও বাকি ৫ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত।

দীর্ঘ শুনানি শেষে রোববার (১৪ জুলাই) বগুড়া বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ শহিদুল হক খোলা আদালতে এ রায় ঘোষণা করেন।

8 ফেব্রুয়ারি, ২০১৮, বগুড়া সদর থানায় রূপালী ব্যাংকের ডিজিএম সরদার মো. হাবিবুর রহমান বাদী হয়ে শাখা ব্যবস্থাপক জোওয়ানুর রহমানের বিরুদ্ধে মামলা করেন।

দুদকের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, রূপালী ব্যাংক মহাস্থান শাখা ব্যবস্থাপকের নেতৃত্বে ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে কোনো টাকা না থাকা সত্ত্বেও মহাস্থান হাটের ইজারাদার আজমল হোসেনসহ কয়েকজন ব্যবসায়ীকে ২ কোটি ৬৯ লাখ টাকার পেমেন্ট অর্ডার দেওয়া হয়। শিবগঞ্জ ইউএনও-র অনুকূলে দেয়া সেসব পে-অর্ডারের বিপরীতে পরবর্তী সময়ে ব্যাংক পুরো অর্থ পরিশোধ করে এবং অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

সর্বশেষ মামলার রায়ে রূপালী ব্যাংক মহাস্থান শাখার ব্যাংক কর্মকর্তা ইশরাত জাহানকে ৫ বছর ও মাহাতাব হোসেনকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া পে-অর্ডার গ্রহণকারী ব্যবসায়ী আজমল হোসেন, জাহিদুর রহমান ও মোশাররফ হোসেনকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে ব্যাংক থেকে আত্মসাতের পুরো টাকা আসামিদের কাছে ফেরত নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

About Nasimul Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *