Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাস্তায় দাঁড়িয়ে জোর করে ভোটারদের টাকা দিচ্ছেন নৌকার প্রার্থী (ভিডিও)

রাস্তায় দাঁড়িয়ে জোর করে ভোটারদের টাকা দিচ্ছেন নৌকার প্রার্থী (ভিডিও)

কুষ্টিয়া জেলার আবদালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে বাকি আর কয়েকদিন, আর এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আরব আলী ঢালছেন টাকা, রাস্তায় দাঁড়িয়ে সকলকে বিলাচ্ছেন টাকা। সাম্প্রতিক সময়ে একটি ভিডিওতে তার নিকট থেকে টাকা হাতিয়ে নিতে দেখা গেছে। রাস্তায় দাঁড়িয়ে প্রকাশ্যে টাকা দেওয়ার ভিডিওটিও আপলোড করেছেন তিনি নিজেই তার ফেসবুক পেজে।

এ ঘটনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী যারা রয়েছেন তারা চেয়ারম্যান প্রার্থী আরব আলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং অফিসারের নিকট দাবি জানিয়েছেন। গত বৃহস্পতিবার দুপুরের দিকে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য নিজ এলাকা হাসানবাগ থেকে মোটরসাইকেলের একটি কনভয় নিয়ে কুষ্টিয়া শহরের দিকে যান আরব আলী। যাত্রা শুরুর আগে বহরে থাকা মোটরসাইকেল চালকদের মধ্যে আরব আলীকে প্রকাশ্যে নিজের হাতে টাকা বিলাতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদান উপলক্ষে হাসানবাগ থেকে মোটরসাইকেলের শোডাউনের আয়োজন করেন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থী আরব আলী। ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী ও তার সমর্থকরা শোডাউনে অংশ নেন। যাত্রা শুরুর আগে মোটরসাইকেল চালকদের টাকা দেন আরব আলী। কেউ টাকা নিতে না চাইলে তাকে জোর করে টাকা দেওয়া হয়। বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

শোডাউনে অংশ নেওয়া কয়েকজন জানান, যারা মোটরসাইকেলে এসেছিলেন তাদের তেল কেনা ও খাওয়া বাবদ টাকা দেন আরব আলী। ৫০০ টাকা করে দেওয়া হয় শোডাউনে অংশ নেওয়া লোকদের। শোডাউন করে তারা কুষ্টিয়ায় আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আব্দালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া দুই প্রার্থী জানান, বিষয়টি ফেস’বুকে ভাইরাল হয়। অনেকের মোবাইলে ছড়িয়ে পড়েছে। প্রকাশ্যে একজন চেয়ারম্যান প্রার্থী টাকা বিতরণ করে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। তিনি কোনো আইন মানছেন না। বিষয়টি যাদের দেখার দায়িত্ব তারাও কোনো ব্যবস্থা নিচ্ছেন না। এটা দুঃখজনক।

চেয়ারম্যান প্রার্থী আরব আলী নিজেই তার ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করেন। পরে আবার সেটি সরিয়েও নেন। এ বিষয়ে জানতে চাইলে আরব আলী বলেন, সত্য কথা কী, অনেক গরিব মানুষ মোটরসাইকেল নিয়ে আমার শোডাউনে এসেছিলেন। এসব গরিব মানুষকে কিছু টাকা দিয়েছি। মিথ্যা কথা বলে তো কোনো লাভ নেই। যেটা সত্যি সেটা বলতেই হবে।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মতিন যিনি আবদালপুর ইউনিয়ন পরিষদের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি জানান, এ ব্যাপারে কেউ এখনো কোনো অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

কুষ্টিয়া সদর উপজেলার আবদালপুর ইউনিয়নের পঞ্চম ধাপের নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গত ৯ ডিসেম্বর বৃহস্পতিবার। আবদালপুর ইউনিয়ন হতে আরব আলী এবং তার প্রতিদ্বন্ধী প্রার্থী হিসেবে আরো ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এদের মধ্যে চারজন রয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে, যাদের মধ্যই রয়েছেন আওয়ামী লীগ থেকে বাদ পড়া ২ জন। গত নির্বাচনেও দলীয় মনোনয়ন পেয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরব আলী। তবে নির্বাচনে পরাজিত হন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *