Friday , September 20 2024
Breaking News
Home / National / রাষ্ট্রদূতের পদ হারিয়েছেন পিটার হাস, আমেরিকার কাছে নতুন রাষ্ট্রদূত চান

রাষ্ট্রদূতের পদ হারিয়েছেন পিটার হাস, আমেরিকার কাছে নতুন রাষ্ট্রদূত চান

পুলিশ হত্যার সমর্থক, জো বিডেনের প্রতিনিধি, বিএনপির নতুন উপদেষ্টা পিটার হাস দলের পক্ষে ওকালতি করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদরের সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন এবং দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের কারণে তিনি তার রাষ্ট্রদূতের পদ হারিয়েছেন। তাকে অবাঞ্ছিত ঘোষণা করুন। একটি বন্ধুত্বপূর্ণ দেশ আমেরিকা যুক্তরাষ্ট্রে নতুন রাষ্ট্রদূত চায়। মার্কিন মদদে গাজায় যেভাবে ইসরায়েলি গণহত্যা চলছে ঠিক সেভাবেই হামলা করেছে বিএনপি জামাত। শনিবার বিএনপি পুলিশকে নির্মমভাবে হত্যা করেছে, পুলিশের বাসে আগুন দিয়েছে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। তারা পরিকল্পিত সন্ত্রাসী-সন্ত্রাসী হামলা চালিয়েছে। সূত্র: রেডিও টুডে

সোমবার (৩০ অক্টোবর) কেন্দ্রীয় ১৪ দলের সমাবেশে তিনি এসব কথা বলেন। পিটার হাসকে উদ্দেশ্য করে ইনু আরও বলেন, ‘তারা গণতন্ত্রের মুখোশ পরে ঘুরে বেড়ায়, তারা খুনিদের সহযোগী।

তিনি আরও বলেন, বিএনপি গণতন্ত্রের মুখোশধারী সন্ত্রাসী দল। জাতীয় ঐক্যের নামে রাজাকার-জঙ্গি-জামায়াতের সঙ্গে কোনো সমঝোতা হবে না। পুলিশ খুনি, যারা বিচারকের বাসভবনে হামলা করেছে তাদের গ্রেফতার করে জেলে ঢোকাতে হবে নির্বাচন জঙ্গিমুক্ত রাখতে। বিএনপি নির্বাচনে আসতে চাইলে সব খুনি-জঙ্গিদের জেলে যেতে হবে।

কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাপা সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নান, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন। সাধারণ সম্পাদক. হুমায়ুন কবিরসহ ১৪ দলের নেতারা।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *