Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাত ১০টায় ক্যাম্পাসে হাঁটছিলেন সেই ছাত্রী: অবশেষে ছা.লীগ সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

রাত ১০টায় ক্যাম্পাসে হাঁটছিলেন সেই ছাত্রী: অবশেষে ছা.লীগ সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

সংগঠনের পরিপন্থী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে চবির ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে। এ ঘটনায় গত কয়েকদিন ধরেই চবির পুরো ক্যাম্পাসজুড়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। আরই এরই আলোকে বিস্তারিত জানতে গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) রুবেলের মুঠোফোনে কল করা হলেও কলটি কেটে দেন তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘কী কারণে নোটিশ দেওয়া হয়েছে জানার চেষ্টা করছি।’

গত রোববার রাত ১০টায় এক বন্ধুর সঙ্গে ক্যাম্পাসে হাঁটছিলেন সংগীত বিভাগের এক ছাত্রী। এ সময় অজ্ঞাতপরিচয় পাঁচ ব্যক্তি তাদের মারধর, ছিনতাই ও ছাত্রীকে শ্লীলতাহানি করে। পরে তারা দুটি মোবাইল ফোন, তিন হাজার টাকা ও ব্যাগ চুরি করে মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী পরদিন প্রক্টর অফিসে অভিযোগ করেন। হয়রানির শিকার ওই তরুণীর এক বন্ধু বলেন, ‘ঘটনার পর সকালে যে অভিযোগ দেওয়া হয়েছিল, তাতে ঘটনার সঠিক বর্ণনা ছিল। কিন্ত পরে রেজাউল হক রুবেল অভিযোগ প্রদানে বাধা প্রদান করেন। মঙ্গলবার সকালে প্রক্টর কার্যালয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর সঙ্গে সাক্ষাৎকালে রেজাউল হক উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, ‘ঘটনাস্থলে রেজাউল হকের অনুসারী ছিলেন। রেজাউল হককে মোটরসাইকেলে প্রটোকল দেন তিনি। এখন ছাত্রলীগ নানাভাবে এ ঘটনাকে প্রভাবিত করার চেষ্টা করছে।

এদিকে জানা গেছে, এ ঘটনার পর থেকেই ছাত্রীদের নিরাপত্তার লক্ষ্যে রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নির্দেশ দেয়া হয়। শুধু তাই নয়, অনাকাঙ্খিত ঘটনার শিকার হওয়া ঐ ছাত্রীর বিষয়টি ও খুতিয়ে দেখা হচ্ছে বলেও জানা গেছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *