Sunday , September 8 2024
Breaking News
Home / Countrywide / রাজাকারের নাতি ইস্যু: ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগে পদত্যাগের হিড়িক

রাজাকারের নাতি ইস্যু: ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগে পদত্যাগের হিড়িক

ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগের একাধিক নেতা সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে পদত্যাগ করছেন। এছাড়া সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের অপমান করা হয়েছে দাবি করে রাতে বিভিন্ন হলে মিছিল করছেন শিক্ষার্থীরা।

রোববার (১৪ জুলাই) রাতে হলপাড়া নামে পরিচিত কবি জসিমউদ্দিন হলের মাঠ এলাকায় বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। ছাত্র হলগুলোতেও মিছিল হচ্ছে।

রাত পৌনে ১১টা পর্যন্ত ছাত্রলীগ থেকে তিন নেতা পদত্যাগ করেছেন। তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের জনসংযোগ ও উন্নয়ন সম্পাদক মাছুম শাহরিয়ার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ-সম্পাদক রাতুল আহমেদ ওরফে শ্রাবণ এবং অনুষদের গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান ওরফে জিম। তাঁরা ফেসবুকে পোস্ট দিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

এদিকে প্রতিবাদের অংশ হিসেবে রাতে টিএসসির রাজু ভাস্কর্য থেকে মশাল মিছিলের ডাক দিয়েছে একদল শিক্ষার্থী। তাদের একজন জানান, আবাসিক হলের সামনে ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থীরা শিক্ষার্থীদের বিক্ষোভে যোগ দিতে বাধা দিচ্ছেন। কিন্তু বাধা দিয়ে কাজ হবে না। ছাত্ররা হলের গেটে ভিড় জমাচ্ছে। প্রয়োজনে হলের গেট ভেঙে শিক্ষার্থীরা বের হবে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’–এর সমন্বয়ক রিফাত রশিদ অভিযোগ করেছেন, বিজয় একাত্তর হলের ফটকে ছাত্রলীগের নেতা-কর্মীরা আন্দোলনকারী শিক্ষার্থীদের আটকে রেখেছেন- এমন খবর পেয়ে তাঁদের বের করে আনতে গিয়েছিলেন তাঁদের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ। সেখানে তাঁর ওপর হামলা চালানো হয়েছে।

About Nasimul Islam

Check Also

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *