Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাজনীতির দুষ্টচর্চায় আমাকে তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন : বিদায়ী আইজিপি

রাজনীতির দুষ্টচর্চায় আমাকে তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন : বিদায়ী আইজিপি

দেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে পুলিশ বাহিনীকে প্রতিনিয়ত চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। দায়িত্বে পালনে কঠোর হতে হয় যার কারনে অনেক সময় পুলিশের কর্মকান্ডে নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়। সব পরিস্থিতি মোকাবেলা করেই দেশের মানুষের সেবা করে যাচ্ছে বাংলাদেশের পুলিশ বাহিনী। জনগণের সেবায় নিয়োজিত থেকে দেশেকে সামনে এগিয়ে নেওয়া যাওয়ায় ভূমিকা রাখছে পুলিশ বাহিনী বলেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

বাংলাদেশ পুলিশের বিদায়ী মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, এক শ্রেণির মানুষ, যারা নষ্ট রাজনীতির দুষ্টচর্চায় আমাকে তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, তাদের প্রতি আজ বিদায় বেলায় আমার কোনো অভিযোগ নেই, অনুযোগ নেই।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, কোনো মানুষ আমাদের প্রতিপক্ষ নয়। আমি রাষ্ট্রীয় কর্মচারী হিসাবে কাজ করেছি। এর বাইরে সামাজিক প্রত্যাশার জন্য অনেক কিছু করতে হয়েছে। ডিউটি ​​করার সময় যিনি লাইনের উল্টো দিকে ছিলেন, তিনি নিজেকে প্রতিপক্ষ মনে করা সঠিক হবে না।

তিনি আরও বলেন, সরকারি দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করেছি। ভালো কাজের কৃতিত্ব সরকার ও জনগণের। কোনো ব্যর্থতা থাকলে আমার।

বিদায়ী আইজিপি বলেন, সবাই মিলেই বাংলাদেশ, ভালোবাসার বাংলাদেশ। সবাই মিলেই সামনের দিকে এগিয়ে যাব। কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নের জন্য সবাই হাতে হাত মিলিয়ে দায়িত্ব পালন করব।

দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বেনজীর আহমেদ বলেন, আমি পুলিশে ৩৪ বছর ৫ মাস ১৬ দিন কাজ করেছি। ঢাকায় দায়িত্ব পালন করেছি ১২ বছর। তিনটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

সুন্দরবনকে দস্যুমুক্ত করা একটি বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি আরও বলেন, আমরা ওই এলাকার মানুষকে জিম্মি থেকে মুক্ত করতে পেরেছি।

এ সময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বিদায়ী মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার মোঃ শফিকুল ইসলাম ও অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান প্রমুখ।

প্রসঙ্গত, পুলিশে দায়িত্ব পালনের সময় যে সব পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছে সেগুলোর বিষয় তুলে ধরে নিজের অবস্থান নিয়ে কথা বলেন বিদায় আইজিপি ড. বেনজীর আহমেদ। কর্তব্য পালনকালে তার সাফল্য কথা তুলে ধরেন তিনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *