Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / রহমান কন্যার এনিমেটেড মিউজিক ভিডিও পেল বিশ্বস্বীকৃতি (ভিডিওসহ)

রহমান কন্যার এনিমেটেড মিউজিক ভিডিও পেল বিশ্বস্বীকৃতি (ভিডিওসহ)

ভারতের প্রথম সারির একজন জনপ্রিয় সঙ্গীত শিল্পী এ আর রহমান। তিনি তার গানের মধ্যে বিশ্ব জুড়ে নিজেকে পরিচিত করে তুলতে সক্ষম হয়েছেন। এবং তিনি তার গানের মধ্যে দিয়ে অর্জন করেছেন ব্যপক সফলতা এবং সম্মননা। এবার তার পথ ধরে হাঁটছনে কন্যা খাতিজা রহমান। সম্প্রতি খাতিজার ভক্তিমূলক গান ‘ফারিশতোঁ’র এনিমেটেড মিউজিক ভিডিও আর্ন্তজাতিক সাউন্ড ফিউচার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সেরা এনিমেশন মিউজিক ভিডিওর পুরস্কার জয় করেছে। এই প্রসঙ্গে সামাজিক যোগাযো মাধ্যমে এক পোষ্ট দিলেন এ আর রহমান।

‘বাপ কা বেটি’র কাজ করেছেন খাতিজা রহমান। এ আর রহমানের কন্যা খাতিজার ভক্তিমূলক গান ‘ফারিশতোঁ’র এনিমেটেড মিউজিক ভিডিও ইন্টারন্যাশনাল সাউন্ড ফিউচার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সেরা এনিমেশন মিউজিক ভিডিওর পুরস্কার জয় করেছে।সঙ্গীত পরিচালক এবং ভিডিওর প্রযোজক হিসেবে এ আর রহমান পুরস্কারটি পাবেন, তবে বিশ্বখ্যাত এই মিউজিসিয়ান মনে করেন এটি তার মেয়ে খাতিজারই সাফল্য। গায়ক-সঙ্গীত পরিচালক বাবা টুইট করেছেন, “খাতিজা রহমানের ‘ফারিশতোঁ’ আরেকটি পুরস্কার পেয়েছে।” ‘ফারিশতোঁ’ যে এই প্রথম পুরস্কৃত হল তা নয়, গ্লোবাল শর্টস ডট নেট, একে সপ্তাহ খানেক আগে ‘অ্যাওয়ার্ড অফ মেরিট’ সম্মাননা দিয়েছে। লস অ্যাঞ্জেলেস ফিল্ম অ্যাওয়ার্ডসেই বিশেষ স্বীকৃতি পেয়েছে ভিডিওটি। খাতিজার কাছে ‘ফারিশতোঁ’র অনেক মূল্য কারণ তিনি মনে করেনি এটি তার সঙ্গীত যাত্রার সূচনা করেছে। খাতিজা বলেন, “আমি চেন্নাইয়ের বৈচিত্র্যপূর্ণ এক মিশ্র সাংস্কৃতিক পরিবারে জন্মগ্রহণ করেছি। বিভিন্ন ধারার সঙ্গীত, বন্ধু আর শিক্ষা পেয়েছি। আমি জীবনের সৌন্দর্যে বিমোহিত। মাওলানা রুমি যেমন বলেছেন, ঘর থেকে বেরোবার হাজার পথ আছে ফিরবারও তাই। ভিডিওর আমাল চরিত্রটি সেরকম অভিজ্ঞতা থেকই সৃষ্টি যে অজানা আবিষ্কার করতে চাই। আশা করি সবাই তার অজানা গন্তব্যের শেষে পৌঁছতে পারবে।”

দীর্ঘ সময় ধরে সঙ্গীত অঙ্গনের সঙ্গে যুক্ত রয়েছেন এ আর রহমান। তিনি বেশ কয়েকটি ভাষায় গান করেছেন। ভারত সহ সমগ্র বিশ্ব জুড়ে তার রয়েছে অসংখ্য ভক্ত-অনুরাগী এবং ব্যপক জনপ্রিয়তা। এবং তিনি দক্ষিন এশিয়ার প্রথম অস্কারজয়ী শিল্পী।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *