Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / রশিদ খানের শারীরিক অবস্থা সংকটজনক, ভর্তি হাসপাতালে

রশিদ খানের শারীরিক অবস্থা সংকটজনক, ভর্তি হাসপাতালে

প্রখ্যাত সংগীতশিল্পী রশিদ খান আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। বেশ কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। রামপুর-সাসওয়ান ঘরানার এই শিল্পী প্রস্টেট ক্যান্সারে ভুগছিলেন। তারই চিকিৎসা চলছিল, চিকিৎসায় ভালোই সাড়া দিচ্ছিলেন তিনি।

কিন্তু আচমকাই ছন্দঃপতন। শুক্রবার হঠাৎ সেরিব্রাল অ্যাটাক হয় তার। এরপর থেকে ভেন্টিলেশনে ছিলেন গায়ক।
সঙ্গীতশিল্পী রশিদ খান বাইপাসের কাছে একটি হাসপাতালে ভর্তি।

ব্রেন স্ট্রোকের পর সঙ্গীতশিল্পী এখন কেমন আছেন? সংবাদ সংস্থা পিটিআই-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে যে রশিদ খান এখনও ভেন্টিলেশনে রয়েছেন। তার অবস্থা এখনও সংকটাপন্ন। তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন। তবে তার শারীরিক অবস্থা নিয়ে মুখ খুলতে চান না শিল্পীর পরিবার।

প্রতিবেদনে বলা হয়েছে, রশিদ খানের স্বাস্থ্য সম্পর্কে জানতে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু তাদের কেউই সাড়া দেননি। জানা গেছে, রশিদ খানকে মেডিসিন ও চিকিৎসকদের একটি বিশেষ দল পর্যবেক্ষণে রেখেছেন। একজন বিশেষজ্ঞ স্নায়ু বিশেষজ্ঞ তাকেও দেখেছিলেন।। তবে পরিস্থিতি যথেষ্ট জটিল বলেই জানা গেছে হাসপাতাল সূত্রে।

চিকিৎসকরা বলছেন, ক্যান্সার ও ব্রেন স্ট্রোকজনিত সমস্যা দুটি পরস্পরের সঙ্গে সম্পর্কিত।
রামপুর-সাসওয়ান ঘরানার প্রতিষ্ঠাতা ইনায়েত হুসেন খাঁ-সাহিবের প্রপৌত্র ওস্তাদ রশিদ খান। এই ঘরানার অন্যতম জনপ্রিয় ও বিখ্যাত শিল্পী তিনি। উত্তর প্রদেশের বদায়ুঁতে জন্ম তাঁর। রশিদ তালিম নিয়েছেন এই ঘরানারই আরেক দিকপাল ওস্তাদ নিসার হুসেন খাঁ-সাহিবের কাছ থেকে, যিনি সম্পর্কে তাঁর দাদু। তবে শুধু দাদুর কাছেই নয়, গোয়ালিয়র ঘরানার ওস্তাদ গুলাম মুস্তাফা খাঁ-সাহিবের থেকেও তালিম নিয়েছেন তিনি, যিনি সম্পর্কে রশিদের মামা।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *