Friday , September 20 2024
Breaking News
Home / National / যে পেশায় দক্ষ হলেই যাওয়া যাবে কানাডা

যে পেশায় দক্ষ হলেই যাওয়া যাবে কানাডা

কানাডায় প্রবীণ মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। তাই আরও দক্ষ নার্স, চিকিৎসক ও প্রযুক্তিবিদ প্রয়োজন। বাংলাদেশ থেকে প্রয়োজনীয় সংখ্যক নার্স ও স্বাস্থ্যকর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

তবে এই নার্স বা স্বাস্থ্যকর্মীদের অবশ্যই আন্তর্জাতিক মানের দক্ষ হতে হবে। তাই কানাডা বাংলাদেশে একটি বিশ্বমানের নার্সিং শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে। নার্স বা স্বাস্থ্যকর্মীরা দক্ষ হলে সহজেই কানাডায় যাওয়ার সুযোগ পেতে পারেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস এই আগ্রহ প্রকাশ করেন। সাক্ষাৎকালে কানাডা সরকারের পক্ষ থেকে বাংলাদেশে একটি উন্নত ও বিশ্বমানের নার্সিং প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন কানাডার হাইকমিশনারকে আশ্বস্ত করেন যে, বাংলাদেশে পর্যাপ্ত সংখ্যক দক্ষ নার্স ও চিকিৎসক রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে বর্তমানে ৯৫ হাজার শিক্ষিত নার্স রয়েছে, যারা বিশ্বের যেকোনো দেশের স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখতে পারে। তবে তাদের আরও দক্ষ ও বিশ্বমানের করার জন্য তাদের যথাযথভাবে প্রশিক্ষিত করতে হবে। এর জন্য দক্ষ প্রশিক্ষকও প্রয়োজন। এ ক্ষেত্রে কানাডা সরকার বাংলাদেশে একটি উচ্চমানের শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান।

আলোচনায় কানাডিয়ান হাইকমিশনের হেড অব কো-অপারেশন এবং কাউন্সেলর জো গুডিংস এবং ভারপ্রাপ্ত রাজনৈতিক কাউন্সেলর সিওভান কারও উপস্থিত ছিলেন।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *