Friday , September 20 2024
Breaking News
Home / National / যে কারনে এবারের নির্বাচনে থাকছে হেলিকপ্টার

যে কারনে এবারের নির্বাচনে থাকছে হেলিকপ্টার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ আসনের দুর্গম ইরাকার গুরুত্বপূর্ণ কেন্দ্রে হেলিকপ্টারযোগে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া এসব ভোটকেন্দ্র থেকে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির সীমান্ত চৌকি বিওপিতে স্থাপিত বঙ্গবন্ধু স্যাটেলাইট মডিউল ব্যবহার করে ফলাফল সংগ্রহ করে দ্রুত জেলা প্রশাসকের কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষে পাঠানো হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শাহ মোজাহিদ। উদ্দিন।

সূত্র জানায়, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুর্গম এলাকার কেন্দ্র থেকে নির্বাচনী ফলাফল সংগ্রহের জন্য নিরাপত্তা বাহিনীর ওয়্যারলেস সেট ও ভেরিফাইড হোয়াটসঅ্যাপ ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছে নির্বাচন কমিশনের কাছে। প্রতিকূল আবহাওয়ার কারণে প্রযুক্তিটি অকার্যকর হয়ে পড়লে বঙ্গবন্ধু স্যাটেলাইট মডিউল ব্যবহারের মাধ্যমে যোগাযোগ স্থাপন করা হবে বলেও জানানো হয়।

এদিকে শুক্রবার সকাল থেকে হেলিকপ্টারযোগে বান্দরবান পার্বত্য জেলার রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলার দুর্গম ৮টি ভোটকেন্দ্রে প্রাথমিকভাবে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাওয়া হয়। পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলে মোট ৩৩টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্টদের নিয়ে যাওয়ার জন্য হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে বলেও জানা গেছে।

শুক্রবার সকাল থেকে বান্দরবানের মোট ১২টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারে করে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান আসনে ১৮২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা ও ৩৪টি ইউনিয়ন নিয়ে গঠিত ৩০০তম সংসদীয় আসনে মোট ভোটার ২ লাখ ৮৮ হাজার ৩০ জন।

এ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিং ও জাতীয় পার্টির নাঙ্গল প্রার্থী এটিএম শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *