Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যে কারণে সায়মা ওয়াজেদের ভিজিটিং কার্ড চেয়ে নিলেন বাইডেন

যে কারণে সায়মা ওয়াজেদের ভিজিটিং কার্ড চেয়ে নিলেন বাইডেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ শনিবার নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সঙ্গে কথা বলেছেন। তাদের কথোপকথনের কিছু ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

পরে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, জো বাইডেন অটিজম ও নিউরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডার নিয়ে সায়মা ওয়াজেদের কাজের প্রশংসা করেন। পরে যোগাযোগের জন্য জো বাইডেন তার ভিজিটিং কার্ড চেয়েছিলেন।

এদিকে, সায়মা ওয়াজেদ সোশ্যাল মিডিয়া এক্স (আগের টুইটার) তে লিখেছেন, “নয়া দিল্লিতে জি -২০ সম্মেলনে রাষ্ট্রপতি জো বিডেনের সাথে একটি দুর্দান্ত কথোপকথন হয়েছিল।”

সায়মা আরও লিখেছেন, ‘আমি তার সাথে সামগ্রিক জনস্বাস্থ্যের অংশ হিসাবে মানসিক স্বাস্থ্য পরিষেবার গুরুত্ব এবং শিক্ষা ব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানীদের সমস্যা নিয়ে কথা বলেছি।’

সায়মা ওয়াজেদ মার্কিন প্রেসিডেন্ট, বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং নিজের বেশ কিছু ছবি আপলোড করেছেন; যেখানে তাদের হাসতে দেখা যায়। একটি ছবিতে বাইডেনকে তার মোবাইল ফোন ব্যবহার করে শেখ হাসিনা ও তার মেয়ের সঙ্গে সেলফি তুলতে দেখা গেছে।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের উপদেষ্টা জিয়া উদ্দিন ছবি তোলার জন্য মোবাইল ফোন বের করেন। এরপর জো বাইডেন তার কাছ থেকে মোবাইল ফোন নিয়ে বলেন, আমি ছবি তুলি। এরপর প্রধানমন্ত্রী ও তার মেয়ের সঙ্গে সেলফি তোলেন তিনি।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভারতের রাজধানী নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে সম্মেলনস্থল ‘ভারত মণ্ডপম’-এ সম্মেলন শুরু হয়। দুই দিনব্যাপী এ সম্মেলন চলবে রোববার (১০ সেপ্টেম্বর) পর্যন্ত।

জি-২০ সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *