Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যে উদ্দেশ্য আজ ঢাকায় আসছে ব্রিটিশ পার্লামেন্টের পাঁচ সদস্য

যে উদ্দেশ্য আজ ঢাকায় আসছে ব্রিটিশ পার্লামেন্টের পাঁচ সদস্য

ব্রিটিশ পার্লামেন্টের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশে আসছে। ৫ দিনের সফরে তারা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

পাঁচ সদস্যের প্রতিনিধি দলে ব্রিটিশ কনজারভেটিভ পার্টি এবং লেবার পার্টির সদস্যরা রয়েছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি ব্রিটিশ পার্লামেন্ট সদস্যদের সিলেট সফরের কথা রয়েছে। প্রধানমন্ত্রী ও স্পিকারের সঙ্গেও তাদের দেখা করার কথা রয়েছে।

আজ দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করবেন তারা। সফরকালে বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গেও তাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

প্রাক্তন টেক এবং ডিজিটাল ইকোনমি মন্ত্রী পল স্কুলি এমপির নেতৃত্বে সংসদীয় প্রতিনিধি দলে রয়েছেন – বীরেন্দ্র শর্মা এমপি, নীল কোয়েল এমপি, ডমিনিক মফিট, অ্যান্ড্রু ওয়েস্টার্ন এমপি এবং ডমিনিক মফিট।

প্রতিনিধিদলের সাথে থাকবেন জিল্লুর হোসেন এমবিই, কুইন্স কমনওয়েলথ ট্রাস্টের উপদেষ্টা এবং সিডব্লিউসি কৌশলগত উপদেষ্টা এবং কানেক্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ ইভেলিনা বানিয়ালিভা।

প্রতিনিধি দলটি বাংলাদেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকের পর একটি পোশাক কারখানাও পরিদর্শন করবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *