Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / যেভাবে নারী আসনে মনোনয়নপ্রত্যাশীদের বাছাই করবে আ.লীগ

যেভাবে নারী আসনে মনোনয়নপ্রত্যাশীদের বাছাই করবে আ.লীগ

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে ডাকা হয়েছে। প্রার্থীদের আগামী বুধবার গণভবনে আসতে বলা হয়েছে।

ওইদিন আওয়ামী লীগের সংসদীয় বোর্ড তাদের সাক্ষাৎকার নেবে। এ জন্য প্রার্থীদের গণভবনে প্রবেশের জন্য সংগ্রহ করা দলীয় মনোনয়ন ফরমের স্লিপ দেখাতে নির্দেশ দেওয়া হয়েছে।

সংরক্ষিত নারী আসনে প্রার্থী বাছাইয়ে ৬ থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দলীয় ফরম বিক্রি ও জমা নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। সব মিলিয়ে সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১ হাজার ৫৪৯ জন। মোট ৭ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকার মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি নারী আসনের মধ্যে ৪৮টি আসনে মনোনয়ন দেবে আওয়ামী লীগ। সেই হিসাবে প্রতিটি আসনের বিপরীতে ৩২ জনের মতো আগ্রহী পাওয়া গেছে।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, আগামী বুধবার মহিলা আসনে কাকে মনোনয়ন দেওয়া হবে তা ঠিক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন মনোনয়ন বোর্ডের সভায় সবার উপস্থিতিতে ভাষণ দেবেন তিনি। তারপর বোর্ড সদস্যদের তালিকা চূড়ান্ত করা হবে। এরপর তাঁর জার্মানি সফরের কথা রয়েছে।

About bisso Jit

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *