Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যেন টেসলার গাড়ি, চালকবিহীন রিকশা চললো রাজধানীর সড়কে (ভিডিও)

যেন টেসলার গাড়ি, চালকবিহীন রিকশা চললো রাজধানীর সড়কে (ভিডিও)

বিশ্বে প্রথম চালকবিহীন গাড়ি নির্মাণ করে টেসলা, যেটা প্রযুক্তি বিশ্বে একটি অন্যতম আবিষ্কার। এরপর যৌথভাবে এই ধরনের গাড়ি তৈরি করে জেনারেল মোটরস ( General Motors ) ও হোন্ডা। কম্পিউটার ও রোবটিক প্রযুক্তির যুগে গাড়ির এই বিষয়টি ততটা কাউকে অবাক নাও করতে পারে। কিন্তু কি হয় যখন বাংলাদেশের সড়কে ( roads Bangladesh ) চলতে দেখা যায় টেসলার আদলে চালকবিহীন রিক্সা নিজের মত করে চালক ছাড়াই চলছে ব্যস্ত সড়কের ওপর দিয়ে। হ্যা, এমনই ঘটনা ঘটেছে রাজধানী ঢাকায়।

রাজধানীর একটি প্রধান সড়কে চালক ছাড়া রিকশা চলছে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’/রাল হয়েছে। ‘চালকবিহীন’ রিকশাকে টেসলার চালকবিহীন গাড়ির সঙ্গে তুলনা করেছেন নেটিজেনরা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি শুক্রবার এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন অর্ক চক্রবর্তী নামে এক ব্যক্তি। ভিডিওতে দেখা যায়, প্রবল বৃষ্টির মধ্যে প্রবল বাতাসের তোড়ে ঢাকার একটি প্রধান সড়কে আরোহীবিহীন একটি রিকশা চলতে শুরু করে যার কোনো চালক ছিল না। তারপর রাস্তার মাঝখান থেকে রিকশাটি চালকের কাছে ফিরে আসে।ভিডিওটিকে টেসলার চালকবিহীন গাড়ির সঙ্গে তুলনা করেছেন নেটিজেনরা।

রিক্সার এই ধরনের চালক ছাড়াই একাকী চলা এবং তার স্থানে নিজে নিজেই ফিরে আসার ঘটনার ভিডিওটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই”রাল হয়েছে। নেটিজেনরা রসিকতা করে চালকবিহীন রিক্সার ভিডিওটি প্রচার করে লেখেন, এটি টেসলার চালকবিহীন গাড়ি থেকে কম যায় না। ভিডিওটিতে হাজার হাজার লাইক পড়ে এবং কমেন্ট বক্স কমেন্টে ভরে যায়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *