Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের বিবৃতি নিয়ে মুখ খুলল ইসি

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের বিবৃতি নিয়ে মুখ খুলল ইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বক্তব্যের বিষয়ে কমিশন কোনো মন্তব্য করবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি)। আলমগীর।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বক্তব্যের বিষয়ে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, গতকাল আমাদের বক্তব্য প্রধান নির্বাচন কমিশনার দিয়েছেন। এর বাইরে আমার আর কিছু বলার নেই।

কমিশন নির্বাচনী দায়িত্ব যথাযথভাবে পালন করেছে দাবি করে নির্বাচন কমিশনার বলেন, সন্তুষ্টি বা অসন্তোষ নিয়ে মন্তব্য করবেন না।

তিনি বলেন, “নিয়ম অনুযায়ী যা করা দরকার সবই হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।”

মো: আলমগীর বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনে বিজয়ীদের গেজেট অনুমোদন করেছে নির্বাচন কমিশন।

রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ২২৩টি আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছেন।

ভোটের পর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বিবৃতি দিয়ে দাবি করে যে, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ বা সুষ্ঠু হয়নি।

সোমবার (৮ জানুয়ারি) মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলেছে, “বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ বা সুষ্ঠু হয়নি। যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণ এবং গণতন্ত্র, শান্তিপূর্ণ সমাবেশের স্বাধীনতা এবং মত প্রকাশের স্বাধীনতার প্রতি তাদের আকাঙ্ক্ষাকে সমর্থন করে। ”

একই দিন ব্রিটিশ পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলেছে, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মান পূরণ করেনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *