Friday , September 20 2024
Breaking News
Home / National / যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না : কাদের

যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না : কাদের

যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

যদি নিষেধাজ্ঞা আসে তাহলে অর্ডার শিপমেন্টে থাকলেও গ্রহণ করবে না ক্রেতারা এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না। দক্ষিণ এশিয়ায় যুক্তরাষ্ট্রের বন্ধু আছে কিন্তু তারা বাংলাদেশের ব্যাপারে একতরফা কোনো সিদ্ধান্তে রাজি নয়।

জাতীয় পার্টির সঙ্গে গতকালের বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, আলোচনার সুবিধার্থে আমরা বৈঠক করেছি। দলীয় নেতাদেরও এ ধরনের বৈঠক নিয়ে বেশ আগ্রহ রয়েছে। সেজন্য আমরা গোপন করার চেষ্টা করেছি। কিন্তু আপনারা সাংবাদিকরা জানেন। গতকালের আলোচনা রাজনৈতিক আলোচনায় সীমাবদ্ধ ছিল।

তিনি বলেন, আমরা যে সকল রাজনৈতিক দল আছে তাদের সাথে আমরা আমাদের সহযোগিতা, সম্পর্ক আরও জোড়দার করার তাগিদ অনুভব করছি। যে কারণে ১৪ দলের সাথে বৈঠক হয়েছে। জাতীয় পার্টির সাথে বসেছি। মূল বিষয় ছিলো নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করার জন্য ঐক্যবদ্ধভাবে গুপ্ত হামলা, গুপ্ত হত্যা প্রতিহত করবো ভোটারদের নিয়ে।

কাদের বলেন, আমরা নির্বাচনমুখী অংশগ্রহণকারী দল, এদের মধ্যে সমন্বয় থাকা দরকার, ঐক্য থাকা দরকার। নির্বাচনকে পিসফুল, ফ্রি ফেয়ার করার অঙ্গীকার আমাদের রয়েছে। এখানে লুকোচুরির কোন ব্যাপার নেই। আমরা রাজনীতি করি, রাজনৈতিক আলোচনায় আমাদের হয়েছে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *