Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়া যাগে শবনম শ্রাবন্তী: আমি এখন সত্যিই কাউকে বিশ্বাস করি না

যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়া যাগে শবনম শ্রাবন্তী: আমি এখন সত্যিই কাউকে বিশ্বাস করি না

বাংলা ছোট পর্দার এক সময়ের খুবই জনপ্রিয় ও খ্যাতিমান অভিনেত্রী ইপশিতা শবনম শ্রাবন্তী। তবে ভক্তদের মাঝে শ্রাবন্তী নামেই বেশ পরিচিতি পেয়েছিলে তিনি। তবে বিগত বেশ কয়েক বছর ধরেই রয়েছেন পর্দার বাইরে। জানা যায়, অভিনয় থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নিয়ে সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকছিলেন তিনি।

কিছুদিন আগে বাংলাদেশে এসেছেন শ্রাবন্তী। তারপর পদ্মা সেতুসহ বিভিন্ন স্থান ঘুরে বেড়িয়েছেন। যদিও সেভাবে মিডিয়ার সামনে দেখা মেলেনি তাকে।

তবে ঘরোয়া আলাপচারিতা উপভোগ করছিলেন শ্রাবন্তী। এ সময় তার অভিনয়সহ নানা বিষয় উঠে আসে। শ্রাবন্তীর ভক্তরা দীর্ঘদিন ধরেই তাদের প্রিয় অভিনেত্রীকে পর্দায় দেখতে চান। ভক্তদের এই অনুরোধের কথা তাঁকে জানানো হয়। প্রশ্ন হচ্ছে নাটক-সিনেমায় আর ফিরবেন কি না? জবাবে শ্রাবন্তী বলেন, ‘আমার মনে হয় না। কারণ এখন আমি আমার সন্তানদের নিয়ে আমেরিকায় বসবাস করছি। সেখানে শিশুদের নিয়ে কাজ করা সম্ভব নয়। আমার বাচ্চাকে নিয়ে শুটিং করা আমার পক্ষে অসম্ভব।

বলিউডের অনেক অভিনেত্রী সন্তান হওয়ার পরও অভিনয় চালিয়ে যাচ্ছেন। নিয়মিত শুটিং করছেন। বলিউডের নায়িকারা হলে আপনার সমস্যা কোথায়? জবাবে শ্রাবন্তী বলেন, ‘ওরা অস্থির। আমি তেমন অস্থির নই। তা ছাড়া এটা এখন আমার কাছে খুব একটা আগ্রহী নয়। শুনেছি নাটকের পরিবেশ আগের মতো নেই। মনে হয় আগের আন্তরিকতা আর নেই। এসব কথা অনেকেই বলেন। আমি খুব ভীত। এটাও ঠিক যে দিন বদলাচ্ছে, মানুষের চিন্তা-ভাবনা বদলাচ্ছে। তাই এই পরিবর্তন স্বাভাবিক। কিন্তু আমাকে টানছো না কেন?

সেই সময়ের জনপ্রিয় সিনেমা ‘পরাণ’ ও ‘দিন দ্য ডে’। এ দুটি সিনেমায় অভিনয় করেছেন যথাক্রমে শরিফুল রাজ ও অনন্ত জলিল। দেশে ফিরে রাজের ছবি ‘পরাণ’ দেখেছেন শ্রাবন্তী। এই দুই নায়কের অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘পর্দায় অনন্ত জলিলকে সুন্দর লাগে। আমাদের অনেক নায়কের চেয়ে পর্দায় তাকে ভালো দেখায়। কিন্তু সমস্যা হয় যখন তিনি সংলাপ দেন। তিনি যদি অনুশীলনে আসতেন, তাহলে ভালো হতো। মূলত, তার উচ্চারণে সমস্যা রয়েছে। আর আমি শরিফুল রাজের অনেক বড় ভক্ত। রাজ একজন কঠিন অভিনেতা।

‘পরাণ’ ছবিতে রাজকে পাগল প্রেমিকের চরিত্রে দেখে মুগ্ধ হয়েছেন অনেকেই। এমন পাগল প্রেমিক বাস্তব জীবনে এলে কি তাকে মেনে নেবেন শ্রাবন্তী? এমন প্রশ্ন শুনে তিনি হেসে ফেললেন। হাসিমুখে অভিনেত্রী বললেন, “তাহলে আমি ভাগ্যবান!” আমি এখন সত্যিই কাউকে বিশ্বাস করি না।’

এই মুহুর্তে বাংলাদেশে রয়েছেন ছোট পর্দার এক সময়ের গুণী এই অভিনেত্রী। তবে দেশে আর কতদিন থাকবেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বেশি হলে আর ৪ থেকে ৫ দিন দেশে থাকবেন। এরপরও যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ত্যাগ করবেন তিনি।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *