Friday , September 20 2024
Breaking News
Home / National / যুক্তরাজ্য যাওয়ার আগে ভারতের বিদায়ী হাইকমিশনার বাংলাদেশ নিয়ে একটি কথাই বলে গেলেন

যুক্তরাজ্য যাওয়ার আগে ভারতের বিদায়ী হাইকমিশনার বাংলাদেশ নিয়ে একটি কথাই বলে গেলেন

বাংলাদেশে দীর্ঘদিন হাইকমিশনারের দায়িত্ব পালন করার পরে যুক্তরাজ্যে পাড়ি জমাচ্ছেন ভারতীয় হাইকমিশনার দ্বোরাইস্বামী। যাওয়ার আগে তিনি বলে গেলেন একটা কথাই। দ্বৈরস্বামী বলেন, বাংলাদেশ অনেক ভালো দেশ। খুব শিগগিরই বাংলাদেশ ছাড়ছি। আমি তৃপ্তি নিয়ে এদেশ ত্যাগ করছি। সোমবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে বিদায়ী বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর বায়োপিক প্রস্তুত। দুই দেশ সময়মত সম্মত হলেই এটি খুলে দেওয়া হবে। বায়োপিকটির চিত্রনাট্য, নির্মাণ চমৎকার হয়েছে। বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক অত্যন্ত টেকসই। এটি কোভিডের সময়কালেও দেখা গেছে। সেই সম্পর্ক আরও এগিয়ে নিতে কাজ করবে দুই দেশের নেতৃত্ব। খুব শিগগিরই বাংলাদেশ ছাড়ছি।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, যুক্তরাজ্যে যাচ্ছেন ভারতের বিদায়ী হাইকমিশনার তার আমলে দুই দেশের সম্পর্ক জোরদার হয়েছে। সম্প্রতি ভারত সফরে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে অনেক অর্জন, কুশিয়ারা নদীর পানি। ভারতের মাটি ব্যবহার করে বাংলাদেশ তৃতীয় দেশে পণ্য রপ্তানি করতে পারে। এটা একটা বড় অর্জন।

তিনি আরও বলেন, আমরা ভারতীয় বন্দর ব্যবহার করে পণ্য রপ্তানি করব। এই সব চুক্তিতে বিদায়ী হাইকমিশনারের অনেক ভূমিকা ছিল। বঙ্গবন্ধুর বায়োপিক প্রস্তুত এবং প্রধানমন্ত্রীকে দেখে চূড়ান্ত অনুমোদন দিলে এ বছরই মুক্তি পাবে। ভারত-বাংলাদেশ সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ। দুই দেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই বন্ধন আরও দৃঢ় হয়েছে।

এ দিকে ভারত সফর নিয়ে বেশ সন্তুষ্ট সরকার বলে মন্তব্য করেছেন সরকারের মন্ত্রী প্রতিমন্ত্রীর। বিদায়ী ভারতীয় হাইকমিশনার দ্বোরাইস্বামী এ সফর নিয়ে বলে গেছেন ,এই সফরের মাধ্যমে বাংলাদেশ ভারত সম্পর্ক আরো বেশি দীর্ঘ হবে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *