Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে চায়ের দাওয়াত দিলেন শেখ হাসিনা, যা বললেন সিদ্দিকুর রহমান

যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে চায়ের দাওয়াত দিলেন শেখ হাসিনা, যা বললেন সিদ্দিকুর রহমান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিককে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

তবে বিএনপির এই নেতা বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেওয়া হলে তিনি প্রধানমন্ত্রীর এই আমন্ত্রনে নেবেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে টাইম টেলিভিশন নামের স্থানীয় গণমাধ্যমকে এ কথা বলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমান।

সিদ্দিকুর রহমান জানান, প্রধানমন্ত্রী নিউইয়র্কে অবস্থান করছেন। তিনি আমাকে যুক্তরাজ্য বিএনপির সভাপতি মালিক সাহেবকে স্বাগত জানাতে ও আপ্যায়ন করার নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমি কিছুক্ষণ আগে তার সঙ্গে দেখা করে আমন্ত্রণপত্র পৌঁছে দিয়েছি। আমি বললাম, আমি আপনার (যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক) সঙ্গে চা খেতে চাই। কারণ এখানে প্রধানমন্ত্রী এসেছেন। আপনিও আমাদের অতিথি।

জবাবে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, চা খাওয়ার দাওয়াত আমি গ্রহণ করেছি। কিন্তু একটি আবদারও রয়েছে। আমার নেত্রী মুমূর্ষু অবস্থায়। আপনি কি প্রধানমন্ত্রীর কাছে একটি আবেদন পারবেন যে, আমার নেত্রীকে (বেগম খালেদা জিয়া) বিদেশে যাওয়ার কোনো ব্যবস্থা উনি (প্রধানমন্ত্রী) করে দিতে পারেন কিনা।

সিদ্দিকুর রহমান বলেন, তিনি (এমএ মালিক) বলেছেন, প্রধানমন্ত্রী রাজি হলে তিনি আমার সঙ্গে বসে চা খাবেন। তার এক কথা। এখানে কোনো নাটকীয়তা নেই। আমি ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কাছে এ প্রস্তাব পৌঁছে দিয়েছি। খন প্রধানমন্ত্রী কী করবেন সেই বিষয়টি তিনি আমাকেও জানাতে পারেন অথবা উনি যার মাধ্যমে আমাকে নির্দেশনা দিয়েছেন তাকেও জানাতে পারেন।

এ বিষয়ে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি আমার কাছে এসেছিলেন। শেখ হাসিনা তাকে বলেছেন আমার সঙ্গে কথা বলার জন্য চায়ের দাওয়াত দিলেন। আমি তাকে স্বাগত জানাই, কিন্তু আমি বলেছি, আমাদের নেত্রী অসুস্থ। সুস্থতার জন্য তাকে বিদেশে আসতে হবে। তিনি যদি নেতাকে বিদেশে পাঠানোর ঘোষণা দেন, তাহলে আমরা তার সঙ্গে চা খেতে রাজি।

প্রসঙ্গত, জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে কেন্দ্র করে জ্যাকসন হাইটসে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ উপলক্ষে জ্যাকসন হাইটসে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। এম এ মালিক ওই বিক্ষোভে অংশ নেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *