Friday , September 20 2024
Breaking News
Home / International / যুক্তরাজ্যের ভিসা নিয়ে এলো নতুন তথ্য, গুনতে হবে বাড়তি টাকা

যুক্তরাজ্যের ভিসা নিয়ে এলো নতুন তথ্য, গুনতে হবে বাড়তি টাকা

ব্রিটিশ সরকার ঘোষিত ভিসা ফি বৃদ্ধি আজ থেকে কার্যকর হবে। এর সাথে, ছয় মাসের কম সময়ের যুক্তরাজ্যের ভিসার জন্য আপনাকে ১৫ পাউন্ড বা প্রায় ২ হাজার টাকা এবং স্টুডেন্ট ভিসার জন্য ১২৭ পাউন্ড বা প্রায় ১৭ হাজার টাকা বেশি খরচ করতে হবে।

এনডিটিভি জানিয়েছে যে যুক্তরাজ্যের ভিসার জন্য নতুন ফি কাঠামো ৪ অক্টোবর বুধবার থেকে সমস্ত দেশের জন্য কার্যকর হচ্ছে। ছাত্র, দক্ষ শ্রমিক এবং অভিবাসীদের জন্য যুক্তরাজ্যের ভিসার খরচ বাড়ছে। এছাড়াও, পরিবার, বাসস্থান এবং নাগরিকত্ব ভিসার খরচ ২০ শতাংশ বাড়বে, কাজের এবং ভ্রমণ ভিসার খরচ ১৫ শতাংশ বাড়বে।

নতুন নির্ধারিত ফি অনুযায়ী, যারা যুক্তরাজ্যে ৬ মাসের ভ্রমণ ভিসার জন্য আবেদন করবেন, তাদের ফি বাবদ গা৫ ব্রিটিশ পাউন্ড বা প্রায় ১৬ হাজার টাকা এবং স্টুডেন্ট ভিসার জন্য ৪৯০ পাউন্ড বা প্রায় ৬৭ হাজার টাকা দিতে হবে। পূর্বে যুক্তরাজ্যের ট্যুরিস্ট ভিসার ফি ছিল ১০০ পাউন্ড এবং স্টুডেন্ট ভিসার ফি ছিল ৩৬৩ পাউন্ড।

শিশু শিক্ষার্থী এবং নির্ভরশীলসহ শিক্ষার্থীদের জন্য ভিসার চার্জ ৪৯০ পাউন্ড বা প্রায় ৬৭ হাজার টাকা বৃদ্ধি পাবে। তবে যুক্তরাজ্য সরকার বলেছে স্বল্পমেয়াদি কোর্সের ভিসা ফি বাড়ানো হবে না। দক্ষ কর্মীদের জন্য যেখানে একটি শংসাপত্র স্পনসরশিপ তিন বছর বা তার কম সময়ের জন্য জারি করা হয়েছে এবং এই ভিসার মূল্য হবে ৭১৯ পাউন্ড বা প্রায় ৯৬ হাজার টাকা কিন্তু যদি তিন বছরের বেশি সময় ধরে স্পনসরশিপ সার্টিফিকেট দেওয়া থাকে, তাহলে ইমিগ্রেশন ফি হবে ১৪২০ পাউন্ড বা প্রায় ১ লাখ ৯০ হাজার টাকা।

তাছাড়া কেউ যুক্তরাজ্যে ভিসা, থাকার অনুমতি বা নাগরিকত্ব চাইলে আলাদাভাবে টাকা দিতে হবে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *