Friday , September 20 2024
Breaking News
Home / Abroad / যুক্তরাজ্যের প্রধান বিরোধী দলের গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পেলেন টিউলিপ সিদ্দিক

যুক্তরাজ্যের প্রধান বিরোধী দলের গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পেলেন টিউলিপ সিদ্দিক

অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী এবং প্রযুক্তি সম্পন্ন একটি দেশ যুক্তরাজ্যে। দেশটির রাজনীতিতে অনেক বাংলাদেশী বেশ সক্রীয় রয়েছে। এমনকি অনেক বাংলাদেশী দেশটির রাজনীতিতে অনেক গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী টিউলিপ সিদ্দিক বর্তমান সময়ে দেশটির প্রধান বিরোধী দলের সঙ্গে যুক্ত রয়েছেন। এমনকি সম্প্রতি তিনি দলটির গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পেয়েছেন।

যুক্তরাজ্যের প্রধান বিরোধী দল লেবার পার্টির নতুন ছায়া মন্ত্রীসভার শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হিসেবে দায়িত্ব পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী টিউলিপ সিদ্দিক এমপি। একই সাথে তিনি লন্ডনের ফাইনান্সিয়াল সিটির শ্যাডো মিনিষ্টার হিসেবেও দায়িত্বপ্রাপ্ত থাকবেন। এক টুইটবার্তায় টিউলিপ সিদ্দিক তার নতুন দায়িত্বের বিষয়টি নিশ্চিত করেন। টিউলিপ এর আগে ২০১৬ সালে লেবার পার্টির হয়ে শ্যাডো মিনিস্টার ফর আর্লি ইয়ার্স এডুকেশন, হিসেবে কাজ করছেন শিশু কল্যাণ ও প্রাক-প্রাথমিক শিক্ষা নিয়ে। টিউলিপ এর আগে করবিনের প্রথম ছায়া মন্ত্রীসভার সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া বিষয়ক মন্ত্রী মাইকেল ডাগারের ব্যক্তিগত সচিব ছিলেন। টিউলিপ যুক্তরাজ্য পার্লামেন্টের নারী ও সমতা বিষয়ক সিলেক্ট কমিটিরও সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেন। ব্রিটেনের ৫৬ তম সাধারণ নির্বাচনে হ্যাম্পস্টিড ও কিলবার্ন আসন দ্বিতীয় বারের মতো এমপি পদে বিজয়ী হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি, শেখ রেহানা ও শফিক সিদ্দিকীর জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ।

ব্রিটিশ লেবার পার্টি বর্তমান সময়ে যুক্তরাজ্যের প্রধান শক্তিশালী বিরোধী দলের অবস্থানে রয়েছে। দীর্ঘ দিন ধরে এই দলের সঙ্গেই যুক্ত রয়েছেন টিউলিপ সিদ্দিক। তিনি এই দলের হয়ে ২০১৫ সালের সাধারণ নির্বাচনে পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন। অবশ্যে এর আগেও তিনি জনপ্রতিনিধিত্ব করেছেন।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *