Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / যা ঘটে গেছে সেগুলো স্বপ্নের বাইরে ছিল,নিজেকে কখনো এমন ভাবিনি:মৌসুমী

যা ঘটে গেছে সেগুলো স্বপ্নের বাইরে ছিল,নিজেকে কখনো এমন ভাবিনি:মৌসুমী

বাংলাদেশের সিনেমা জগতের একটা সময়ের সব থেকে আলোচিত এবং শীর্ষ অভিনেত্রীর নাম মৌসুমী। বাংলাদেশের সিনেমায় তার অবদান অনেক। সেই থেকে এখন পর্যন্ত বেশ সফলতার সাথেই সিনেমায় কাজ করে যাচ্ছেন তিনি।দুই দশকেরও বেশি সময় ধরে চলচ্চিত্রে তার ছাপ রেখে যাচ্ছেন। সম্প্রতি একটি ইস্যুতে সমালোচিত হয়ে কঠিন বাস্তবতার মুখোমুখি হয়েছেন এই অভিনেত্রী। তারপরও নিজেকে শক্ত রেখে সবকিছু স্বাভাবিক করেছেন মৌসুমী।

অভিনয়, সামাজিক কাজসহ নানা বিষয়ে সম্প্রতি একটি জাতীয় দৈনিকের সঙ্গে কথা বলেছেন এই অভিনেত্রী।

তিনি বলেন, অভিনয় ও সংসার নিয়ে দিনকাল ভালোই যাচ্ছে। এছাড়া দেশের বিভিন্ন দুর্দশায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আসলে অভিনয় দিয়ে মানুষকে বিনোদন দেওয়ার পাশাপাশি সাধারণ মানুষের কষ্ট লাঘবে সারাজীবন কাজ করে যেতে চাই।

আপনি কি কখনো নিজেকে অসাধারণ ভেবেছেন? জানতে চাইলে মৌসুমী বলেন, না, নিজেকে কখনো এমন ভাবিনি। আমি একজন সাধারণ মেয়ে ছিলাম। একটা ছবিতে কাজ করব। সবাই দেখবেন, ভালো বলবেন। আমার আলাদা পরিচয় হবে- আমি এতদিন শুধু স্বপ্ন দেখতে পেরেছি। কিন্তু এরপর যা ঘটল তা স্বপ্নের বাইরে।

তিনি বলেন, অভিনয় শুরুর আগে শাবানা ও ববিতা ম্যাডামের বেশ প্রশংসা করতাম। পরে অভিনেত্রী শাবনাজের অভিনয় দেখে অনুপ্রাণিত হই। শাবনাজের ‘চাঁদনী’ ও ‘দিল’ ছবি দেখতে গিয়ে ভাবলাম, শাবনাজ যদি পারে, আমি কেন পারব না? দিনে দিনে নিজেকে প্রস্তুত করেছি। এই মনোবলের কারণেই আমি আজকের অবস্থানে পৌঁছেছি।

দুই দশকের বেশি সময়ের অভিনয় ক্যারিয়ার কেমন? মৌসুমী বলেন, দীর্ঘ ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় পাওয়া দর্শকদের ভালোবাসা। শিল্পী হিসেবে ক্যারিয়ারে এত মানুষের ভালোবাসা পেয়েছি, হিসাব করতে পারব না। মাঝে মাঝে ভাবি, আমি কি সত্যিই এত ভালোবাসা পাওয়ার যোগ্য? যে মানুষটিকে আমি চিনি না, জানি না, সেই মানুষটি কি আমার অজান্তেই আমাকে এত ভালোবাসতে পারে? ভাবতেই অবাক লাগে। আবার ভাবী, এমন ভালোবাসা একজন শিল্পীর জন্য।হতে পারে। এরকম হয় বোধহয়।

একজন অভিনেত্রী হিসেবে আপনি কতটা পরিপূর্ণ মনে করেন? তিনি বলেন, একজন প্রকৃত শিল্পী কখনো অভিনয়ের পথে নিজেকে পূর্ণতা বোধ করেন না। শিল্পীমনে নতুন চরিত্রে কাজ করার ইচ্ছা আছে। আমারও সেই অতৃপ্ত, চ্যালেঞ্জিং এবং নতুন ভূমিকার জন্য ক্ষুধা আছে। হ্যাঁ, এটা সত্যি, চ্যালেঞ্জিং ভূমিকায় কাজ করা সাময়িকভাবে ক্ষুধা নিবারণ করে, কিন্তু পরে সেই ক্ষুধা ফিরে আসে। এমনই শিলিপম্যান। তবে আমার কর্মজীবন তখনই পূর্ণতা পাবে যখন আমি দেশের জন্য, দেশের মানুষের জন্য, সমাজের অসহায় মানুষের জন্য কিছু করতে পারব।

প্রসঙ্গত, বর্তমানে অভিনয় আর সংসার নিয়ে বেশ ভালোই সময় কাটাচ্ছেন তিনি। সব আলোচনা সমালোচনাকে পেছনে ফেলে তিনি সংসার করে যাচ্ছেন আবারো নতুন করে।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *