Friday , September 20 2024
Breaking News
Home / International / যাত্রীভর্তি ট্রেনে নারীর সাথে খারাপ কাজ, এগিয়ে আসেনি কেউ

যাত্রীভর্তি ট্রেনে নারীর সাথে খারাপ কাজ, এগিয়ে আসেনি কেউ

ট্রেন ভর্তি যাত্রীদের পাশে এক নারী যাত্রীর সাথে জোর করে খারাপ কাজ করে এক যুবক। এ ধরনের ঘটনা ঘটেছে অনেকের সামনে কিন্তু ঐ ভি’কটিমকে রক্ষা করার জন্য কোনো ব্যক্তি এগিয়ে আসেনি বলে দু:খ প্রকাশ করেছেন একজন পু’/লি’/শ কর্মকর্তা। তিনি ঘটনা প্রসঙ্গে বলেন, সেখানে যারা অন্য যাত্রী ছিল, তাদের কিছু করা উচিত ছিল। টিমোথি বার্নহার্ড যিনি আপার ডার্বি পু’/লি’/শ সুপার হিসেবে সেখানকার স্থানীয় সময় অনুযায়ী গত বৃহস্পতিবার অর্থাৎ ১৩ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া রাজ্যের সবচেয়ে বড় শহর ফিলাডেলফিয়ায় একটি কমিউটার ট্রেনে এই ঘটনা ঘটার বিষয়টি নিশ্চিত করেছেন। বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

পু’/লি’শ অফিসার টিমোথি বার্নহার্ড বলেন, ৬৯তম স্ট্রিট টার্মিনালে সেখানকার স্থানীয় সময় রাত ১০ টার দিকে পু’/লি’শ কর্মকর্তাদের ডাকা হয়েছিল। ঘটনাস্থলের কাছাকাছি অবস্থিত দক্ষিণ -পূর্ব পেনসিলভানিয়া পরিবহন কর্তৃপক্ষের (সেপটা) একজন কর্মচারী ট্রেনে একজন মহিলা যাত্রীর সঙ্গে কিছু একটা অ’ন্যায় ঘটছে এমন খবর জানিয়ে পু’/লি’/শকে ফোন করেছিলেন।

খবর পেয়ে সেপটা পু’/লি’/শ কর্মকর্তারা পরবর্তী স্টেশনে অপেক্ষা করতে থাকেন। ট্রেন সেখানে পৌঁছানোর পর ভু’ক্তভো/গী নারীকে উ’দ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। আর অভিযুক্ত ব্যক্তিকে গ্রে’ফ/তার করা হয়।

টিমোথি বার্নহার্ড ওই নারীকে ‘অবিশ্বাস্য দৃঢ় মনোবলের নারী’ বলে উল্লেখ করেন। এছাড়াও পু’/লি’শকে তিনি অনেক তথ্য দিয়েছেন। আ’/ক্র’/মণকারী তার পরিচিত নয়। তিনি (ভু’ক্তভো/গী) এখন চিকিৎসাধীন। আশা করি, এ থেকে বেরিয়ে আসতে পারবেন বলে জানান পু’/লি’/শ কর্মকর্তা।

পু’/লি’/শ কর্মকর্তা টিমোথি বলেন, ‘ওই নারীর সাথে ঘটা ঘটনার পুরো দৃশ্য সিসি ক্যামেরায় ধ’রা পড়েছে। আর তাতে দেখা গেছে, ঘটনার সময় ট্রেনটিতে আরও লোকজন ছিলেন। আমার মতে, তাদের হস্তক্ষেপ করা উচিত ছিল; অন্তত কারও কিছু করা উচিত ছিল। আমরা সমাজের কোথায় বসবাস করছি। মানে আমি বলতে চাচ্ছি, কে এমন ঘটনা ঘটতে দেবে? এটি খুবই উ’/দ্বে’গজনক।’

ডেলওয়ার কাউন্টি কোর্টের তথ্যমতে, এ ঘটনায় ফিস্টন এনগয় নামে ৩৫ বছর বয়সী এক যুবককে আ’টক করা হয়েছে। তার বিরু’দ্ধে খারাপ কাজ, ভ’/য়া’/নক হা’/ম’/লাসহ বিভিন্ন ধা’/রায় অভিযোগ আনা হয়েছে।

দক্ষিণ-পূর্ব পেনসিলভানিয়া পরিবহন কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, ট্রেনে খারাপ কাজের এই ধরনের কোনো ঘটনা ঘটা একটি ‘ভ’/য়া’/বহ অপ’/রা’ধ’। ট্রেনে ঘটনার সময় অনেক যাত্রী ছিল যারা ঘটনাটি দেখেছিল। তাদের মধ্যে হতে কোনো ব্যক্তি যদি ৯১১ (পু’/লি’শ হেল্পলাইন) এ ফোন করত তাহলে ঘটনাটি দ্রুত থামিয়ে দেওয়া যেত। অতএব, এ ধরনের পরিস্থিতি যাতে আর না ঘটে সেকারনে এই সংস্থাটি প্রত্যক্ষদর্শীদের অনুরোধ করেছে এই বলে যে, ভবিষ্যতে এই ধরনের ঘটনা যদি কারো গোচরে আসে তখলে অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে।
খবর সিবিসি নিউজের।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *