Friday , September 20 2024
Breaking News
Home / National / ‘যদি ‘বাইডেনের উপদেষ্টা’ হয়েই থাকেন, তাহলে আমাদের প্রশ্ন আছে’ : স্বরাষ্ট্রমন্ত্রী

‘যদি ‘বাইডেনের উপদেষ্টা’ হয়েই থাকেন, তাহলে আমাদের প্রশ্ন আছে’ : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সন্ধ্যায় বিএনপির গণসমাবেশ ও বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষের পর এক রহস্যময় ব্যক্তিকে দেখা গেছে।

ভিডিওতে গোলাপি শার্ট পরা ওই ব্যক্তিকে ইংরেজিতে কথা বলতে দেখা যায়। যে ব্যক্তি নিজেকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা বলে দাবি করছেন, সেই ভিডিওর খবর প্রকাশ করলে সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনা হয়।

এ বিষয়ে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (২৯ অক্টোবর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এসব (দ্বন্দ্বে) কোন বিদেশি এসে তাদের (বিএনপি) সমর্থন করছে? এই বিদেশীর পরিচয় আমরা জানি না। তিনি একজন আমেরিকান নাগরিক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তার (আমেরিকান নাগরিক) সঙ্গে নাকি জো বাইডেনের সরাসরি কথা হয়। এগুলো বলে তিনি বিএনপি নেতাদের সঙ্গে গোপন বৈঠক করেছেন। তার কাছে আমরা জানতে চাই, বিএনপি নেতাদের সঙ্গে গোপন বৈঠকে কী কথা হয়েছে। তিনি যদি জো বাইডেনের উপদেষ্টা হয়ে থাকেন তাহলে আমাদের প্রশ্ন আছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় এসবের জন্য ব্যবস্থা নিচ্ছে। তারা অবশ্যই যোগাযোগ করবে। তারপর আমরা পরবর্তী ব্যবস্থা নেব।

এর আগে শনিবার বিএনপির মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টার নামে সাংবাদিকদের সামনে এক ব্যক্তি কথা বলার বিষয়টি বিএনপির মহাসচিবের নজরে এসেছে। তিনি বলেন, বিএনপি এ ব্যাপারে সম্পূর্ণ বেখবর।

পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন বলেন, সাবেক সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল (অব.) হাসান সারওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন নেতাকর্মীদের খোঁজখবর নিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এলে তিনি সেখানে উপস্থিত হন। সেখানে দুই জনের সঙ্গে আহত নেতাকর্মীদের সঙ্গে কথা বলতে চান। সাবেক এই উচ্চপদস্থ সেনা কর্মকর্তা ও তার সঙ্গে থাকা দুই ব্যক্তি কেন্দ্রীয় কার্যালয়ে আহত বিএনপির নেতা-কর্মীদের চিকিৎসার খোঁজখবর নেন। এক পর্যায়ে তারা সেখানে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে চান। প্রাক্তন সিনিয়র সেনা অফিসার বা প্রাক্তন চার তারকা জেনারেলের সম্মানে ইশরাক তাদের পাশে বসেন।

ইশরাক হোসেন বলেন, কথা বলা পর্যন্ত তিনি তার পরিচয় সম্পর্কে কিছুই জানতেন না, যে ব্যক্তি নিজেকে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের উপদেষ্টা বলে পরিচয় দিয়েছেন। আর কথোপকথনের সময় সাংবাদিকদের পাশে বসা ছাড়া তার সরাসরি কোনো অংশগ্রহণ ছিল না

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *