Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যদি তেমনটি হয় তাহলে আমরাও দেউলিয়া হবো: পররাষ্ট্র প্রতিমন্ত্রী, জানা গেল বিস্তারিত

যদি তেমনটি হয় তাহলে আমরাও দেউলিয়া হবো: পররাষ্ট্র প্রতিমন্ত্রী, জানা গেল বিস্তারিত

শাহরিয়ার আলম হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এই সম্মানীয় পদে নিয়োজিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে আসছেন। শাহরিয়ার আলম বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন রাজনীতিবীদ। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বিশ্বের ১৭০ দেশ দেউলিয়া হলে তবেই বাংলাদেশ দেউলিয়া হবে।

এবার বিশ্বের ১৭০টি দেশ দেউলিয়া হলেই বাংলাদেশ দেউলিয়া হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এতগুলো দেশ একসঙ্গে দেউলিয়া হয়ে গেলে পৃথিবী বাঁচবে না। ১১ আগস্ট বৃহস্পতিবার রাজশাহীর বাঘা উপজেলার অমরপুর ধান্দা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন, বর্তমানে দেশে রিজার্ভের পরিমাণ ৪২ বিলিয়ন ডলার, যা তত্ত্বাবধায়ক সরকারের সময় ছিল সাড়ে ৬ বিলিয়ন। শেখ হাসিনার দূরদর্শী চিন্তা ও নেতৃত্বের ফলে রিজার্ভ এই পর্যায়ে উঠেছে। আমাদের রেমিটেন্সও ভালো। গত বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত প্রাপ্ত রেমিট্যান্স এ বছর ২০ শতাংশ বেশি হবে। গত বছর আমাদের রপ্তানি আয় ছিল ৫২ বিলিয়ন ডলার, যা লক্ষ্যমাত্রার চেয়ে বেশি। এবার লক্ষ্যমাত্রা ৬০ বিলিয়ন ডলার। এবারও আমরা লক্ষ্যমাত্রা অর্জন করব।

শাহরিয়ার আলম বলেন, বিশ্বের ১৭০টি দেশ দেউলিয়া হলেই বাংলাদেশ দেউলিয়া হবে, যা অসম্ভব। এতগুলো দেশ একসঙ্গে দেউলিয়া হয়ে গেলে পৃথিবী বাঁচবে না। বাংলাদেশকে যারা পিছিয়ে টেনে আনতে চায় তারা এসব কথা বলে জনমনে ভীতি ছড়ানোর চেষ্টা করছে। আসলে বাংলাদেশকে পেছন থেকে টেনে আনাই সমালোচকদের উদ্দেশ্য।

তিনি বলেন, আমরা সময় নষ্ট করতে চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় নষ্ট করতে চান না। ২০৪১ সালের মধ্যে আমাদেরকে উন্নত দেশে রূপান্তরিত করতে হবে। এজন্য আমাদের শিক্ষার উন্নতি ও দক্ষতা বাড়াতে হবে। প্রধানমন্ত্রীর শিক্ষাবান্ধব পরিকল্পনার অংশ হিসেবে অমরপুর ধান্দাহ উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন নির্মাণ করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যৎ নিয়ে কথা বলতে হবে। আজকের ছেলে-মেয়েরা শিক্ষিত হয়ে ভবিষ্যতে ডাক্তার, ইঞ্জিনিয়ার, পুলিশ, ম্যাজিস্ট্রেট, আইনজীবী হবে। এ জন্য তিনি শিক্ষকদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান। এদিন দুপুরে বাঘা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে পঙ্গু, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের যুব ঋণের অনুদান ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, বাঙালির নাগরিক অধিকার প্রতিষ্ঠা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল। বঙ্গবন্ধুর দেখানো পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশ ধীরে ধীরে এই পর্যায়ে পৌঁছেছে। প্রধানমন্ত্রীর বক্তব্য আমরা কাউকে না খেয়ে যেতে দেব না, কাউকে গৃহহীন হতে দেব না। তার হাত ধরেই এখন বাঘা-চারঘাটে কেউ গৃহহীন বা ভূমিহীন নেই।

প্রসঙ্গত, বাংলাদেশের বর্তমান পরিস্থিতি দেখে অনেকেই ভাবছেন বাংলাদেশ এবার দেউলিয়া হয়ে যাবে। তবে বর্তমান সরকার সেটা কখনই হতে দেবা না এমনটাই প্রত্যাশা দেশের মানুষের। সরকারের উপর বাংলার মানুষের ভরসা আছে আর সেই ভরসার উপর জোর দিয়েই সরকার নিরলাসভাবে সংকট কাটাতে কাজ করে যাচ্ছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *