Friday , September 20 2024
Breaking News
Home / opinion / যতবার মনে করি জেনারেল আজিজকে নিয়ে কিছু লিখবো না ততবারই তার সাগরেদরা আমাকে নিরাশ করে:জুলকারনাইন

যতবার মনে করি জেনারেল আজিজকে নিয়ে কিছু লিখবো না ততবারই তার সাগরেদরা আমাকে নিরাশ করে:জুলকারনাইন

বাংলাদেশের সাবেক সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বর্তমানে দেশের একটি আলোচিত সমালোচিত নাম। নানা ধরনের কর্মকান্ডের কারনে বার বার হয়েছেন সমালোচিত। এবার তাকে নিয়ে একটি বিশেষ লেখনী লিখেছেন জুলকারনাইন সায়ের। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু:-

যতবার মনে করি লোকটাকে নিয়ে আর কিছু লিখবোনা, ততবার তার সাগরেদরা আমাকে নিরাশ করে। সৌদি সরকার বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে সন্মান সূচক খেতাব দিয়েছিলো ব্যক্তি জেনারেল আজিজ বা তার কোন বীরত্বের কারনে নয়। বিএসএফও একই কারনে অতিথি হিসেবে আমন্ত্রণ করেছিলো।

বাংলাদেশের ইতিহাসে কখনোই কোন সেনাপ্রধান বা শীর্ষ রাজনৈতিক ব্যক্তিত্বকে নিয়ে আন্তর্জাতিক মিডিয়া All the Prime Minister’s Men এর মত অনুসন্ধানী প্রতিবেদন করেনি। সে হিসেবে জেনারেল আজিজ অবশ্যই পাইয়োনিয়ার, তার কুকর্মের বদৌলতে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ভালোই “সুনাম” অর্জন হয়েছে।

আর এইসব ফটকামি বাদ দেন, সামনে যে জাতীয় নির্বাচন করবেন সেটাতো জানি। তার জন্যে ইলেকশন ক্যাম্পেইনার নিয়োগ দেন।

সাবেক আর কোন সেনাপ্রধানকে আজ পর্যন্ত এ ধরনের হাস্যকর ফ্যান পেইজ খুলে নিজের গুনকীর্তন করতে দেখা যায়নি। আজিজের এত ফ্যান দরকার কেন? সেলিব্রিটি চোরা এই কারনে?

প্রসঙ্গত, বর্তমানে জেনারেল আজিজ আহমেদ রয়েছেন দেশের বাইরে।অবসরে যাওয়ার পর থেকেই রয়েছেন দেশের বাইরে। কবে নাগাদ তিনি ফিরবেন দেশে তা জানাযায়নি এখনো। এ ছাড়াও শোনা যাচ্ছে তিনি জাতীয় নির্বাচনে অংশ নিতে পারেন।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *