Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যখন ইচ্ছা তোদের হল থেকে বের করে দেব, কী করবি তোরা কর, আমরা সাংবাদিক খাই না: ছাত্রলীগ নেতা

যখন ইচ্ছা তোদের হল থেকে বের করে দেব, কী করবি তোরা কর, আমরা সাংবাদিক খাই না: ছাত্রলীগ নেতা

ক্ষমতার দাপট দেখাতে নানা অপ্রীতিকর ঘটনার সাথে জড়িয়ে পড়ছে ছাত্রলীগ নেতাকর্মীরা। আওয়ামীলীগ সরকার দীর্ঘ দিন ক্ষমতায় থাকার কারনে ছাত্রলীগ একেরপর এক অপরাধমূলক কর্মকান্ড ঘটিয়ে চলেছে কিন্তু তাদের ব্যাপারে তেমন কোনো ব্যবস্থা না নেওয়ায় এমনটা ঘটছে বলে মন্তব্য করে বিভিন্ন মহল। আর ছাত্রলীগের এমন কর্মকান্ডের লাগাম টানতে না পারলে ভবিষ্যতে আরও খারাপ পরিণতি হবে বলে অনেকে মন্তব্য করেছে। এবার সাংবাদিকদের সাথে যা করলেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এই হল আমাদের। হল আমরা লিজ নিছি। যখন ইচ্ছা তোদের হল থেকে বের করে দেব। এই রুম যদি তোদের হয় পুরা হল আমাদের। কী করবি তোরা? নিউজ করবি তোরা? কর। আমরা সাংবাদিক খাই না। প্রক্টর খাই না। ‘

এই দম্ভ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের একদল নেতাকর্মীর। সাংবাদিকদের কক্ষে ঢুকে এমনভাবেই হেনস্থা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে চবি ছাত্রলীগের ১৯ কর্মীর বিরুদ্ধে। এ সময় তারা সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজও করেন। রোববার দুপুরে প্রক্টর কার্যালয়ে লিখিত অভিযোগে এ তথ্য জানানো হয়।

লিখিত অভিযোগে সাংবাদিক নেতারা বলেন, দীর্ঘদিন ধরে সাংবাদিকরা যেসব কক্ষে অবস্থান করছেন তার প্রতি চবি ছাত্রলীগের কিছু নেতা-কর্মীর দখলদারিত্বের মনোভাব আমরা লক্ষ্য করছি। গত বুধবার রাত প্রায় দেড়টার দিকে আমাদের ব্লকে এসে জোবায়ের নিলয়সহ ৫-৭ জন শিক্ষার্থী হইহুল্লোড় করে সেখান থেকে চলে যায়। পরদিন রাত ১২টার দিকে ১৫-২০ জন কর্মী চবিসাস সভাপতি সাইফুল ইসলামের কক্ষে প্রবেশ করে চিৎকার ও গালিগালাজ শুরু করে। অকথ্য ভাষায় সাংবাদিকদের হেনস্থা করে তারা সেখান থেকে চলে যায় তারা। এরপর আরও দুই দফা এসে সাংবাদিকদের হুমকি দেয়। ‘

এ সময় দোষী ছাত্রলীগ কর্মীরা ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করে জাতির জনক বঙ্গবন্ধুর অবমাননা করছে এবং তাদের উপযুক্ত শাস্তির দাবি জানান সাংবাদিকরা।

বিজয় গ্রুপের নেতা মোহাম্মদ ইলিয়াসের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

এ প্রসঙ্গে চবি প্রক্টর ডা. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমরা অভিযোগপত্রটি গ্রহণ করেছি। এছাড়া প্রমাণ হিসেবে আমরা বেশ কিছু অডিও রেকর্ড পেয়েছি। এমন অশোভন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য কখনোই কাম্য নয়। বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমরা ইতিমধ্যে হল প্রশাসনের সঙ্গে কথা বলেছি।

প্রসঙ্গত, সাংবাদিকদের বিভিন্ন ভাবে হয়রানি ও হুমিক দিয়া হচ্ছে বলে অভিযোগ করে সাংবাদিকরা। এ বিষয়ে অভিযোগ গ্রহন করা হয়েছে এবং ব্যবস্থা নেওয়া হবে জানান চবি প্রক্টর।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *