Thursday , September 19 2024
Breaking News
Home / opinion / মোদী এবার কানাডার মাটিতে তার গোয়েন্দাদের হত্যার দায়ে প্রশ্নবিদ্ধ, যুক্তরাষ্ট্রও উদ্বিগ্ন হয়েছে উঠেছে :শামসুল

মোদী এবার কানাডার মাটিতে তার গোয়েন্দাদের হত্যার দায়ে প্রশ্নবিদ্ধ, যুক্তরাষ্ট্রও উদ্বিগ্ন হয়েছে উঠেছে :শামসুল

কানাডার মাটিতে ভারতের হত্যা নিয়ে ট্রুডোর অভিযোগে গভীর উদ্বেগ প্রকাশ যুক্তরাষ্ট্রের!
খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জার হত্যার পিছনে ভারতকে দায়ী করে কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর অভিযোগের পরপরই এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

মার্কিন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র অ্যাড্রিয়েন ওয়াটসন ইমেইল করা এক বিবৃতিতে বলেছেন, ‘প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রকাশিত অভিযোগের বিষয়ে যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন ছিল। কানাডার তদন্ত এগিয়ে যাওয়া এবং অপরাধীদের বিচারের আওতায় আনা খুবই গুরুত্বপূর্ণ।’ সোমবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, তার সরকারের কাছে হরদীপ সিং নিজ্জার হত্যাকাণ্ডের সঙ্গে ‘ভারত সরকারের এজেন্টদের’ জড়িত থাকার ‘বিশ্বাসযোগ্য অভিযোগ’ রয়েছে।
গুজরাটে মুসলিম নিধনে কুখ্যাত মোদি এবারে কানাডার মাটিতে তার গোয়েন্দাদের হত্যার দায়ে প্রশ্নবিদ্ধ।

উল্লেখ্য, গত ১৮ জুন কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের ভ্যানকুভার শহরের একটি গুরুদুয়ারার (শিখ ধর্মাবলম্বীদের উপাসনালয়) কাছে আততায়ীর গুলিতে নিহত হন হরদীপ।

এই হত্যাকাণ্ডের জন্য সম্প্রতি ভারতকে সরাসরি দায়ী করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সোমবার কানাডার পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে ট্রুডো বলেন, তার দেশের গোয়েন্দারা হরদীপ হত্যায় ভারত সরকারের সংশ্লিষ্টতার বিশ্বাসযোগ্য প্রমাণ পেয়েছে।

এ নিয়ে দুই দেশের মধ্যে সম্পর্কের চরম অবনতি হয়েছে। পাল্টাপাল্টি ব্যবস্থা নিয়ে নিজ নিজ দেশ থেকে কূটনীতিক বহিষ্কার করেছে কানাডা ও ভারত।

About Zahid Hasan

Check Also

রাষ্ট্রধর্ম নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

ধর্মকে প্রাধান্য দিয়েও যে কোনো দেশ উন্নয়নের স্তরে উঠতে পারে বলে মন্তব্য করেছেন জনপ্রিয় ইসলামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *