Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মোটা অংকের বেতনে চাকরিতে যোগদানের পর দুঃখ প্রকাশ দুদকের সেই শরীফের, বললেন আমার ওই রকম উচ্চাকাঙ্ক্ষা নাই

মোটা অংকের বেতনে চাকরিতে যোগদানের পর দুঃখ প্রকাশ দুদকের সেই শরীফের, বললেন আমার ওই রকম উচ্চাকাঙ্ক্ষা নাই

হঠাৎই কোনো কারণ ছাড়াই চলতি বছরের গত ১৪ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে চাকরিচ্যুত হন মো: শরীফ উদ্দিন। পরবর্তীতে চাকরি থেকে বরখাস্ত হওয়ার কারণ জানতে চেয়ে আদালতে আবেদন করলেও, তার আবেদন আমলেই নেয়নি আদালত। এরপর থেকেই অনেক কষ্টেই দিন কাটছিল শরীফের।

তবে এরই মধ্যে এবার জানা গেল, ৮০ হাজার টাকা বেতনে শরীফ উদ্দিন চাকরিতে যোগ দিয়েছেন।

বুধবার (১৬ নভেম্বর) শরীফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

শরীফ উদ্দিন বলেন, ‘যেসব প্রতিষ্ঠান চাকরির অফার দিয়েছে, তাদের প্রতি আমি কৃতজ্ঞ। তবে বড় বড় ওই সব পদে যোগ দিতে পারছি না বলে দুঃখ প্রকাশ করছি। আমার ওই রকম উচ্চাকাঙ্ক্ষা নাই। ওই সব অফার ফিরিয়ে দিয়েছি। কারণ তা নাহলে সমাজের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারব না। সে জন্য ভেটেরিনারি একটি ফার্মে আগামীকাল কাজে যোগ দেব।’

শরীফ উদ্দিন ২০১১ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) পাস করেন। এরপর ২০১৪ সালের ১২ অক্টোবর তিনি দুদকে যোগ দেন। প্রথম তিন বছর ময়মনসিংহ অফিসে দায়িত্ব পালনের পর ৭ ডিসেম্বর চট্টগ্রামে বদলি হন। ২০১৬।

জানা যায়, শরীফ উদ্দিন প্রায় সাড়ে তিন বছর ধরে দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে উপ-সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২০২১ সালের জুনে, তিনি রোহিঙ্গাদের বাংলাদেশী ভোটার করার জন্য এনআইডি সার্ভার ব্যবহার করার অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ৬ জন স্টাফ সদস্য এবং আরও ১০ জনের বিরুদ্ধে মামলা করেছিলেন। এ মামলার পর ওই বছরের ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। আট মাস পর তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

এর আগে দুদক থেকে চাকরিচ্যুত হওয়ার পর নিজের ভাইয়ের একটি দোকানে কাজ করে কোনো ভাবে পরিবার নিয়ে দিন কাটছিল তার। আর এ বিষয়টি সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়ার পরপরই আলোচনায় আসেন তিনি।

এ প্রসঙ্গে শরীফ উদ্দিন বলেন, আমি একটি ভেটেরিনারি মেডিসিন কোম্পানিতে হেড অব টেকনিক্যাল সার্ভিস অফিসার হিসেবে যোগদান করেছি। মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স সমর্থনকারীদের আন্তরিক অভিনন্দন। আপনাদের কল্যাণে মহান আল্লাহ আমাকে দেশ-বিদেশের অনেক স্বনামধন্য প্রতিষ্ঠান তাদের সহকর্মী হিসেবে আমাকে চায়। এটা আমার জন্য অনেক গৌরবের ও গৌরবের।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *