Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ‘মেয়েকে খাবার কিনে দেওয়ার টাকাও ছিল না, ৮ মাস স্কুলে পাঠাতে পারিনি: জাতীয় দলের সাবেক ক্রিকেটার

‘মেয়েকে খাবার কিনে দেওয়ার টাকাও ছিল না, ৮ মাস স্কুলে পাঠাতে পারিনি: জাতীয় দলের সাবেক ক্রিকেটার

উমর আকমল পাকিস্তান ক্রিকেটে একজন আক্রমণাত্মক ক্রিকেটার হিসেবে আবির্ভূত হন। বড় ভাই কামরান আকমলের পর উমরও পাকিস্তানের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন। মিডল অর্ডারে তার হার্ড হিট ব্যাটিং দলের জন্য অনেকবার আশীর্বাদ হয়ে এসেছে। তবে, পাকিস্তান ক্রিকেটে অন্য অনেকের মতো উমরেরও বিতর্কিত ক্যারিয়ার ছিল।

২০২০ সালে দুর্নীতিবিরোধী ধারা লঙ্ঘনের জন্য উমরকে ৩ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছিল। তখন আর্থিক সমস্যায় পড়তে হয়। তার দুঃসময়ের কথা মনে পড়তেই তার চোখে জল এসে গেল। অকপটে বললেন, আমার শত্রুকে এমন দিন দেখতে হবে না।

সম্প্রতি একটি সাক্ষাত্কারে, প্রাক্তন ব্যাটসম্যান তার নিষিদ্ধ দিনের কথা স্মরণ করে চোখের জল ফেলেন, ‘আমি যা দেখেছি, কেউ, এমনকি আমার শত্রুদেরও দেখা উচিত নয়। আল্লাহ কাউকে কিছু দিয়ে বা কেড়ে নিয়ে পরীক্ষা করেন। যাইহোক, যখন আমি একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলাম, তখন অনেকেই আমার থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, তাদের আসল আত্ম প্রকাশ করেছিল। তবে যারা আমার পাশে ছিলেন তাদের কাছে আমি কৃতজ্ঞ।

নিজের আর্থিক অবস্থার কথা বলতে গিয়ে তিনি বলেন, “তখন আমার মেয়ের জন্য একটু বার্গার কেনার টাকাও ছিল না। আমি আমার মেয়েকে ৮ মাস স্কুলে পাঠাতে পারিনি।” আর সেই কঠিন দিনগুলোতে আমার স্ত্রী আমাকে ছেড়ে যায়নি। আমার স্ত্রী মুখে সোনার চামচ নিয়ে জন্মানো মেয়ে। তবে তিনি বলেন, পরিস্থিতি যত খারাপই হোক না কেন, তিনি আমার পাশে থাকবেন। তার জন্য আমি তার কাছে কৃতজ্ঞ।

৩৩ বছর বয়সী এই ক্রিকেটার শেষবার ২০১৯ সালে পাকিস্তানের হয়ে খেলেছিলেন। তবে, তিনি আশা করেন, তার কঠোর পরিশ্রমের মাধ্যমে তিনি আরও একবার দলে জায়গা পেতে পারেন।

উল্লেখ্য, ২০২০ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) উমর আকমলের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী ধারা লঙ্ঘনের প্রমাণ পায়। এরপর তাকে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়। পরে অবশ্য আপিলের মাধ্যমে সাজা কমিয়ে দেন উমর।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *