Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মেয়াদ শেষের আগেই আরিফুল হককে বানিয়ে দেওয়া হলো ‘সাবেক মেয়র’, বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া

মেয়াদ শেষের আগেই আরিফুল হককে বানিয়ে দেওয়া হলো ‘সাবেক মেয়র’, বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া

টানা দুইবার সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। দলীয় নির্দেশে এবারের সিটি নির্বাচনে অংশ নেননি তিনি। নির্বাচনে অংশ না নিলেও আগামী ৭ নভেম্বর পর্যন্ত তিনি মেয়রের দায়িত্ব পালন করবেন। সে অনুযায়ী তিনি বর্তমানে মেয়র।

এদিকে দলীয় নির্দেশনা মেনে নির্বাচনে অংশগ্রহণ না করায় আরিফুল হক চৌধুরীকে ‘পুরস্কৃত’ করেছে বিএনপি। জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে পদোন্নতি পেয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনিসহ দলের আরও কয়েকজন নেতার পদোন্নতি করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে আরিফুল হককে সিলেট সিটি করপোরেশনের মেয়র ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে সম্বোধন করা হলেও ব্যক্তিগতভাবে দেওয়া চিঠিতে সমস্যা রয়েছে। তবে প্রেস বিজ্ঞপ্তি ও ব্যক্তিগতভাবে দেওয়া পদোন্নতি পত্রে স্বাক্ষর করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

দলের পক্ষ থেকে দেওয়া চিঠিতে দুই ধরনের সম্বোধন সিলেটের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। অনেকেই এটাকে ‘ভুল’ হিসেবে দেখছেন। এমন কেন্দ্রীয় ও গুরুত্বপূর্ণ চিঠিতে এমন ভুল অনেকেই মেনে নিতে পারেন না।

আরিফুল হক চৌধুরীকে উদ্দেশ্য করে ‘আরিফুল হক চৌধুরী, সদস্য জাতীয় নির্বাহী কমিটি ও সাবেক মেয়র সিলেট সিটি কর্পোরেশন’কে উদ্দেশ্য করে চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘প্রিয় সহকর্মী, শুভেচ্ছা। নির্দেশনা অনুযায়ী আপনাকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত করা হয়েছে জেনে আনন্দিত হবেন। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে সুসংগঠিত ও গতিশীল করতে আপনারা সর্বদা সক্রিয় থাকবেন বলে দলটি প্রত্যাশা করে।’ চিঠির নিচে রহুল কবির রিজভী ও তার পদবি সিনিয়র যুগ্ম মহাসচিব, বিএনপি উল্লেখ করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর মোবাইল ফোন নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি। অন্যদিকে সিলেট বিএনপির কোনো নেতা প্রকাশ্যে মন্তব্য করতে চাননি। কেউ কেউ নাম প্রকাশ না করার শর্তে পক্ষপাতমূলক চিঠিতে বিশেষ সতর্কতা প্রয়োজন বলে মন্তব্য করেছেন।

গত ২১ জুন সিলেট সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের আগে দলগতভাবে নির্বাচনে অংশ না নিতে নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছিল বিএনপি। নির্দেশ অমান্য করে নির্বাচনে অংশগ্রহণকারী বেশ কয়েকজন নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আবার অনেক নেতাকর্মী নির্দেশনা মেনে নির্বাচনে অংশ নেননি। সিটি করপোরেশনের দুইবারের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী নিজেই দলীয় নির্দেশনা মেনে নির্বাচনে অংশ নেবেন না বলে ঘোষণা দিয়েছেন। এ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী জয়ী হন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *