Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মেয়র আব্বাস গ্রেফতার হওয়ায় নিজের দেয়া প্রতিশ্রুতি রাখতে চান মাসুদ

মেয়র আব্বাস গ্রেফতার হওয়ায় নিজের দেয়া প্রতিশ্রুতি রাখতে চান মাসুদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরাল নিয়ে সোশ্যাল মিডিয়ায় কটু্ক্তি করার অভিযোগে গতকাল বুধবার (০১ ডিসেম্বর) রাজধাণী ঢাকার একটি হোটেল থেকে গ্রেপ্তার করা হয় মেয়র আব্বাস আলীকে। এর আগে গত ২৩ নভেম্বর থেকে গা ঢাকা দিয়ে ছিলেন তিনি। তবে পরবর্তীতে গোপন তথ্যের ভিত্তিতে গতকাল ভোরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‍্যাব।

এদিকে এ বিষয়টি জানার পর র‌্যাবকে এক লাখ টাকা পুরস্কার হিসেবে দিতে চান কাটাখালী পৌরসভার সাবেক কাউন্সিলর মো. খোকনুজ্জামান মাসুদ।

মূলত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির প্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনে বোয়ালিয়া মডেল থানায় বাদী হয়ে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন মামলা করেন। সেই মামলায় মেয়র আব্বাস আলীকে গ্রেফতার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তিকারী আব্বাসকে গ্রেফতার করেছে র‌্যাব। একথা শোনার পর অত্যন্ত আনন্দিত হয়েছি। আমি বৃহস্পতিবার মোল্লাপাড়া র‌্যাব-৫ ক্যাম্পে গিয়ে র‌্যাব অধিনায়কের সঙ্গে সাক্ষাৎ করব। আমার ঘোষণাকৃত আর্থিক সম্মাননার বিষয়টি নিয়ে তার সঙ্গে আলোচনা করব। তারপর তিনি যেভাবে বলবেন আমি ঠিক সেভাবেই আনুষ্ঠানিকভাবে তাকে অর্থ প্রদান করব।

সাবেক কাউন্সিলর মাসুদের ভাষ্য, ‘আমি এক কথার মানুষ। যা কথা দিয়েছি তাই করব। কথার কোনো নড়চড় হবে না। গ্রেফতারের পর থেকে আমি র‌্যাব কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। আমার কথার হেরফের হবে না।’

মেয়র আব্বাস গ্রেফতার প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, ‘সে গ্রেফতার হওয়ায় আমি হেব্বি খুশি। এতো খুশি তা বলার মতো না। তার মতো কুলাঙ্গার আওয়ামী লীগে ঘাপটি মেরে দলের ও জনগণের ক্ষতি করে আসছিল। অনেক পরে হলেও সবাই তা বুঝতে পেরেছে। আব্বাস গ্রেফতার হওয়ায় শুধু আমিই নয় পুরো পৌরবাসী আনন্দিত। সবাই এখন স্বস্তির নিঃশ্বাস ফেলছে।’

মেয়র আব্বাস গ্রেফতারের বিষয় নিয়ে কথা হয় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকারের সঙ্গে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারী কুলাঙ্গার আব্বাসকে গ্রেফতার করায় আমি ও পুরো আওয়ামী পরিবার অত্যন্ত আনন্দিত।

তিনি বলেন, কিছু জরুরি কাজে আমি ও আমার জেলার সাধারণ সম্পাদক ঢাকায় অবস্থান করছি। তবে রাজশাহী ফিরেই আব্বাস গ্রেফতার নিয়ে আমাদের দলীয় কার্যক্রম থাকবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণকে কেন্দ্র করে কটূক্তি এবং সেটি নির্মাণ প্রতিহতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন নৌকা প্রতীকে দুবারের নির্বাচিত মেয়র আব্বাস আলী। এ নিয়ে একটি অডিও ফাঁস হয়। সেই অডিওর জের ধরে ডিজিটাল আইনে করা মামলায় বুধবার গ্রেফতার হন তিনি।

এদিকে এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করায় গত ২৪ নভেম্বর বিকেলে আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করা হয় মেয়র আব্বাস আলীকে। তবে এরই মধ্যে নিজের বিরুদ্ধে আসা এ অভিযোগ স্বীকার করে ক্ষমা চেয়েছেন তিনি। কিন্তু এমন অপরাধের কোনো ক্ষমা নেই বলে মন্তব্য করেছেন অনেকেই।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *