Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মেধা তালিকায় শীর্ষে থাকা সত্ত্বেও কেন মিমকে পুলিশে নিয়োগ দেয়া হচ্ছে না,জানতে চেয়েছে হাইকোর্ট

মেধা তালিকায় শীর্ষে থাকা সত্ত্বেও কেন মিমকে পুলিশে নিয়োগ দেয়া হচ্ছে না,জানতে চেয়েছে হাইকোর্ট

Dàrkwàlkér Snahmoy
মেধা তালিকায় শীর্ষে থাকা মানে চাকরি যে হয়ে যাবে এমনটাই মানুষ আসা করে। তবে এমনকি দেখেছেন সবকিছুতে মেধা তালিকায় শীর্ষে থেকেও চাকরি না হওয়ার মত ঘটনা! হ্যাঁ এমনই একটি ঘটনা সম্প্রতি তোলপাড় ফেলে দিয়েছে সংবাদ মাধ্যমে। তাও কারন হিসাবে দেখানো হয়েছে নিজ জমি না থাকার মত তুচ্ছ ব্যাপার। যেটার কারন জানতে চেয়েছেন হাইকোর্টের বিচারপতি।

মেধা তালিকায় শীর্ষে থাকা সত্ত্বেও ভূমিহীন হওয়ায় কেন খুলনার মীম আক্তারকে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ দেয়া হচ্ছে না, জানতে চেয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে আগামীকাল আদেশ হওয়ার কথা রয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের বেঞ্চ ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে নিয়োগের বিষয়ে সর্বশেষ অগ্রগতি আদালতকে জানাতে নির্দেশ দেন।

পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে সাধারণ নারী কোটায় মেধা তালিকায় প্রথম হয়েও জেলায় জমি না থাকায় এবার পুলিশে চাকরি পাওয়া নিয়ে জটিলতা তৈরি হয়েছে খুলনার মীম আক্তারের। গত শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে খুলনা পুলিশ সুপার কার্যালয় থেকে তাকে জানিয়ে দেওয়া হয়েছে, খুলনায় স্থায়ী ঠিকানা না থাকায় তাকে চাকরিটি দেওয়া সম্ভব হচ্ছে না।

মীম আক্তার খুলনার সোনাডাঙ্গা থানার ভাড়াটিয়া। মিমের বাবা মো. রবিউল ইসলাম খুলনার বয়রা ক্রস রোডে ভাড়ায় ছোট্ট একটি দোকান নিয়ে লেপ-তোশকের ব্যবসা করেন।

শুধু ভূমিহীন হওয়ার কারনে এমন একটি মেধার বহিপ্রকাশে বাধা এটা আসলেই খুব কষ্টের। চলছিল নানা বিতর্ক এমন ঘটনা নিয়ে। তবে এইবার হয়ত সেই বিতর্কের অবসান হতে পারে হাইকোর্ট থেকে কারন জানতে চাওয়া হয়েছে। এখন দেখার বিষয় হাইকোর্টের করা প্রশ্নের জাবাব কি দেয় প্রশাসন এবং পরবর্তিতে কি পদক্ষেপ নেয়।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *